মুরসির সাথে দেখা করতে নিষেধাজ্ঞা

0 ১৭

48f22765a5d949a660157d6b3f3d6c98_XLডেস্কঃ কারাবন্দী সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির সাথে জেলে দেখা করার উপর বিধি নিষেধ আরোপ করেছে মিশরের কর্তৃপক্ষ।

শনিবার দেশটির অন্তর্বর্তীকালীন সরকারেরর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কর্নেল গামেল মুখতার জানিয়েছে, নভেম্বরে একদল আইনজীবী মুরসির সাথে কারাগারে দেখা করতে গেলে তিনি তাদের মাধ্যমে ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে ‘উসকানিমূলক’ বক্তব্য দেন। এর পরিপ্রেক্ষিতেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার মোহাম্মদ মুরসির ছেলে ওসামা মুরসি গণমাধ্যমকে জানান, সম্প্রতি তিনি তার বাবার সঙ্গে দেখা করার জন্য আবেদন করলেও সরকার সে আবেদন গ্রহণ করেনি।

বর্তমানে আলেকজান্দ্রিয়ার বুর্জ আল-আরব জেলখানায় আটক রয়েছেন মুরসি। রাষ্ট্রপতির পদ থেকে মুরসিকে উত্খাত করার পর মুসলিম ব্রাদারহুডের হাজার হাজার নেতা-কর্মীকে জেলে পাঠানো হয়।

কায়রোতে ২০১২ সালের ডিসেম্বর মাসে প্রেসিডেন্ট প্রাসাদের বাইরে সংঘাতে উসকানি দেওয়ার অভিযোগে বর্তমানে মোহাম্মদ মুরসির বিচার করা হচ্ছে।

জুলাইয়ের শুরুতে সেনা অভ্যুত্থানের মধ্য দিয়ে মিশরের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত ইসলামপন্থী প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করা হয়।

সূত্র: বিবিসি

Comments
Loading...