যারা সম্প্রচার নীতিমালার পক্ষে তারা দালাল

0 ১৪

22940_1সম্প্রচার নীতিমালার নামে গণমাধ্যমের স্বাধীনতা হরণের পক্ষে যারা অবস্থান নিয়েছেন তারা সরকারের দালাল ছাড়া কিছুই নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি শওকত মাহমুদ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ‘সম্প্রচার নীতিমালা বাতিলের দাবিতে’ বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ‘সম্প্রচার নীতিমালার নামে গণমাধ্যমের স্বাধীনতা হরণের পক্ষে যারা অবস্থান নিয়েছেন তারা সরকারের দালাল ছাড়া কিছুই নয়।’ সংবাদপত্রের নিয়ন্ত্রণ আইনকে কালো আইন বলে আখ্যায়িত করে শওকত মাহমুদ বলেন, ‘সংবাদপত্রের স্বাধীনতার আইন এখন পর্যন্ত হয়নি। কিন্তু এর নিয়ন্ত্রণের আইন হয়েছে। যা কালো আইন নামে আখ্যায়িত।’

তিনি বলেন, ‘এ নীতিমালার ৩৯ ধারায় বলা হয়েছে বন্ধু রাষ্ট্রের বিরুদ্ধে কিছু প্রচার করা যাবে না। এর আগে বলা হয়েছে বিদেশি রাষ্ট্রের অনুকূলে কিছু প্রচার করা যাবে না। তাহলে সরকারই একটা তালিকা দিক কোন রাষ্ট্র বন্ধু আর কোনো রাষ্ট্র শত্রু।’ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী বলেন, ‘দেশের সকল মানুষ এ সম্প্রচার নীতিমালার বিপক্ষে তবুও যদি তা বাস্তবায়ন করা হয় তাহলে বোঝা যাবে সরকার দেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।’ শওকত মাহমুদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজ (একাংশের) মহাসচিব এম এ আজিজ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব এইচএম জাহিদ হোসেন, ডিইউজের সভাপতি কবি আব্দুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

Comments
Loading...