রাজধানীতে ২০ দলের কালো পতাকা মিছিল

0 ৪১

blacg flagগত ৫ জানুয়ারির নির্বাচন বর্জনের পর প্রথমবারের মতো রাজপথে নামলো বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আজ বিকেল ৩টা ৪০ মিনিটে এই মিছিল শুরু হয়।মিছিলপূর্ব সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মিছিলের নেতৃত্বে ছিলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তরিকুল ইসলাম, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. মঈন খান, মির্জা আব্বাস, জয়নাল আবদীন ফারুক, আবদুস সালাম, মোয়াজ্জেম হোসেন আলাল, নাজিম উদ্দিন আলম, সুলতান সালাউদ্দিন টুক, জামায়াতে ইসলামীর ঢাকা মহাগরীর সহকারী সেক্রেটারি মোহাম্মদ সেলিম উদ্দিন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

 মিছিল শুরুর আগে সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজা ভূখণ্ডে ইসরাইলি বাহিনীর হামলা বন্ধের দাবি জানিয়েছেন। পাশাপাশি অধিকৃত এলাকা ছেড়ে দিয়ে ফিলিস্তিনিদের বাসস্থানে ফিরতে দেয়ার আহবান জানান তিনি।
এদিকে ২০ দলীয় জোট আয়োজিত কালো পতাকা মিছিল কর্মসূচিতে নেতাকর্মীদের ব্যাপক শোডাউন লক্ষ্য করা গেছে। শনিবার দুপুর থেকেই ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে বিএনপি-জামায়াতসহ ২০ দল এবং তাদের ছাত্র ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নয়াপল্টন এলাকায় জড়ো হতে থাকলেও বিকেলে কর্মসূচি শুরুর আগ মুহূর্তে নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে ওঠে নয়াপল্টন এলাকা। কাকরাইলের বিজয় নগর মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত নয়াপল্টনকেন্দ্রিক সড়কগুলো নেতাকর্মীতে ভরে যায়।
 কালো পতাকা মিছিলকে ঘিরে শনিবার সকাল থেকেই নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পোশাকধারী পুলিশ ও সাদা পোশাকের পুলিশ অবস্থান নেয়।
 রাজধানীতে লাঠিসোটা বহনে নিষেধাজ্ঞাসহ কয়েকটি শর্তসাপেক্ষে বিএনপিকে কালো পতাকা মিছিল করার অনুমতি দেয় পুলিশ।
মিছিলটি বিজয়নগর নাইটিঙ্গেল মোড়-কাকরাইল মোড়- শান্তিনগর মোড় প্রদণি শেষে মালিবাগে গিয়ে শেষ হবে।
Comments
Loading...