রোববার ১২ জেলায় হরতাল

0 ২২

0ঢাকা: ১৮ দলের ডাকা টানা ৭২ ঘণ্টার অবরোধের মধ্যেই কেন্দ্রীয় নেতাদের মুক্তি ও তাদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহার দাবিতে রোববার সারাদেশের ১২ জেলায় হরতাল পালন করা হবে। শনিবার স্ব স্ব জেলার ১৮ দলের সমন্বয়ক ও বিএনপি নেতারা এসব হরতালের ডাকা দিয়েছে।

চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা এবং সিলেট বিভাগের চার জেলা ছাড়াও বগুড়া, নোয়াখালী, খাগড়াছড়ি, শরীয়তপুর, জয়পুরহাট, মুন্সীগঞ্জ ও পটুয়াখালী জেলায় হরতাল পালনের কর্মসূচি দেয়া হয়েছে। স্টাফ করেসপন্ডেন্ট ও প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

সিলেট: কেন্দ্রীয় নেতাদের মুক্তি ও সিলেটের নেতাদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে রোববার স্বেচ্ছাসেবক দল ও সোমবার ছাত্রদল সিলেট বিভাগের চার জেলায় হরতাল আহ্বান করেছে।

শুক্রবার এক বিবৃতিতে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রেীয় সহ সভাপতি অ্যাডভোকেট সামসুজ্জামান জামান ও ছাত্রদলের কেন্দ্রেীয় সহ সভাপতি আবদুল আহাদ খান জামাল এই হরতাল ঘোষণা করেন।

বগুড়া: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করেছে জেলা ১৮ দল।

শনিবার শহরের শাকপালা মোড়ে আয়োজিত সমাবেশ থেকে এ ঘোষণা দিয়েছেন জেলা ১৮ দলের আহ্বায়ক ও  জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম।

এর আগে শুক্রবার শুধু রোববার ১২ ঘণ্টার হরতাল ডাকে দলটি। পরে শনিবার সমাবেশে আরো ৩৬ ঘণ্টা বাড়ানো হয়।

Comments
Loading...