শিক্ষার খরচ জোগাড়ে নগ্ন দৌড় !

0 ১৩

নগ্ন দৌড় !শিক্ষার খরচ জোগাড় করতে নেদারল্যান্ডসের আমস্টার্ডামের এক তরুণী শিক্ষার্থী নগ্ন হয়ে দৌড়েছেন জনবহুল রাস্তায়। স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে বিবস্ত্র হয়ে দৌড় চ্যালেঞ্জের বিজ্ঞাপন দেখে তাতে সাড়া দেন ওই শিক্ষার্থী। এরপর চুক্তি অনুযায়ী দৌড়ে দেখান তিনি।

ওই শিক্ষার্থীর নাম স্যাবাইন। বিশ্ববিদ্যালয়ে পড়েন তিনি। পড়াশোনার খরচ জোগাড় করা তার জন্য খুবই কঠিন হয়ে পড়েছিল। এ অবস্থায় তার চোখে পড়ে ওই বিজ্ঞাপন। দিনের বেলায় নগ্ন হয়ে রাস্তায় দৌড়াতে পারলে সারা জীবনের পড়াশোনার খরচ দেওয়া হবে। চ্যালেঞ্জ নেন স্যাবাইন।
পরিকল্পনা মাফিক কাজ শুরু হয়। ফুটপাতে নেমে আসেন স্যাবাইন। পোশাক বলতে শরীরে ছিল একটি ফুলহাতা শার্ট। এ সময় সাংবাদিকদের চোখে পড়েন স্যাবাইন।
এরপর পোশাকটা খুলে উদোম শরীরে এঁকেবেঁকে দৌড় শুরু করেন ব্যস্ততম রাস্তায়। চুক্তি অনুযায়ী নির্দিষ্ট দূরত্ব ঘুরে আবার ফিরে আসেন সেই জায়গায়। এর মধ্যে আমস্টার্ডামবাসীর চক্ষুচড়ক অবস্থা।
পরে স্যাবাইনের সাক্ষাৎকার থেকে জানা গেল সত্যি ঘটনা। তবে সব কিছুর ঊর্ধ্বে স্যাবাইন এখন স্বস্তিতে, অন্তত পড়াশোনার খরচ নিয়ে তাকে আর মাথা ঘামাতে হবে না- এই চিন্তায়।

Comments
Loading...