শেবাগ-রায়নার রেকর্ড

0 ২২
Sewagঢাকা: বড় আফশোস হচ্ছে আমার! হয়তো ক্রিকেটপ্রেমীদেরও!
ইস, যদি আর একটা ম্যাচ আগে বিরেন্দ্র শেবাগ এই ইনিংসটা খেলতেন! তাহলে হয়তো ভাগ্যলিপির বদল হতো বীরুর। সেক্ষেত্রে হয়তো বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দেখা যেত ‘নফজগড়ের নবাব’কে। কিন্তু শেষ পর্যন্ত তা হবে না। কারণ, শুক্রবার আইপিএলেল প্লে-অফে চেন্নাই সুপার কিংসকে ‘উল্লু’ বানানোর দিনের বেশ আগেই বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই।
তবে এদিন ‘অবিশ্বাস্য’ ও ‘নির্মম’ খেলা সুরেশ রায়নার নেতৃত্বেই কিন্তু বাংলাদেশ আসছে ভারত। তাই বাংলাদেশী বোলারদের সতর্ক হতে হবে এখন থেকেই। সাজাতে হবে রণ-পরিকল্পনা। কেননা শুক্রবার ম্যাচে চোখ ছানাবড়া করা কিছু রেকর্ড গড়েছে রায়না-শেবাগরা। আসুন এক ঝলকে সেই রেকর্ডগুলোকে দেখে নেই-
  • বীরেন্দ্র শেবাগের ১২২ রান প্লে-অফে ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ। আইপিএল পাঁচের প্লে-অফে দিল্লির বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের মুরালি বিজয় ১১৩ রান এতোদিন সর্বোচ্চ সংগ্রহ ছিল। শুক্রবার তা ভেঙে দিলেন বুড়ো শেবাগ।
  • সুরেশ রায়নার এদিনের স্ট্রাইক রেট ৩৪৮, যা টি-টোয়েন্টির সেরা। এর আগে ২০ ওভারি ক্রিকেটে সবচেয়ে ঝড়ো স্ট্রাইক রেটের মালিক ছিলেন মহেন্দ্র ধোনি। যখন ১৯ বলে অপরাজিত ৬৩ রান করেছিলেন ধোনি। স্ট্রাইক রেট ৩৩১.৫৭।
  • রায়নার ১৬ বলের হাফসেঞ্চুরি টি-টোয়েন্টির দ্বিতীয় দ্রুততম। তার আগে আছে যুবরাজ সিংয়ের ১২ বলে হাফ সেঞ্চুরি ও ইউসুফ পাঠানের ১৫ বলের কীর্তি।
  • আইপিএলে গৌতম গাম্ভীরের সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির রেকর্ড ছুঁলেন রায়না। ২৩টি। তাছাড়া আইপিএলে সবচেয়ে বেশি ১১৫ ম্যাচে ৩৩২৫ রানের রেকর্ডও উত্তর প্রদেশের ব্যাটসম্যানের।
রায়নার অবিশ্বাস্য ইনিংসটি দেখতে এখানে ক্লিক করুন-http://www.youtube.com/watch?v=ZJtbk0VoakI
শেবাগের শতকটি দেখতে এখানে ক্লিক করুন-http://www.youtube.com/watch?v=BBiHnzY-Am4
Comments
Loading...