ষষ্ঠ ধাপের উপজেলা ভোটে চেয়ারম্যান প্রার্থী ৬৯ জন

0 ১০

upojelaচতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপের ভোটে চেয়ারম্যান প্রার্থী ৬৯ জন। মনোনয়নপত্র প্রত্যাহারের পর ৬৯ জন চেয়ারম্যান প্রার্থী  চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ ছাড়াও ষষ্ঠ ধাপে ১৩টি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৭৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। সব মিলিয়ে এ দাপে মোট ১৯৬ জন প্রার্থী এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন। আজ রবিবার নির্বাচন কমিশন সচিবালয় এই তথ্য নিশ্চিত করেছে। ৩ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।

ইসি ঘোষিত তফসিলে দেখা গেছে, প্রথমে ১৪টি উপজেলার তফসিল ঘোষণা করা হয়েছিল এর মধ্যে আদালতের নির্দেশেনায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নির্বাচন স্থগিত করা হয়েছে। ১৯ মে দেশের ১৩টি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯ মে ময়নমসিংহের তারাকান্দা উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী রয়েছেন।

১৩ উপজেলায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা কয়েছিল ৩ মে। এতে সর্বমোট ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন।

Comments
Loading...