সরকারের একদলীয় স্বৈরাচারী দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি জামায়াতের আহ্বান

0

Jamayat২০ দলীয় জোট নেত্রী, বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা এবং সারাদেশে বাস, ট্রেন, লঞ্চ ও স্টিমার চলাচল বন্ধ করে রাখা এবং অনির্দিষ্ট কালের জন্য রাজধানী ঢাকায় মিছিল, সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমাদ আজ ৪ জানুয়ারী নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন ঃ-

“২০ দলীয় জোট নেত্রী, বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে অবরুদ্ধ করে রেখেছে। সারাদেশে বাস, ট্রেন, লঞ্চ ও স্টিমার চলাচল বন্ধ করে দিয়েছে সরকার। সরকার অনির্দিষ্ট কালের জন্য রাজধানী ঢাকায় মিছিল, সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারী করেছে। সরকারের এ অগণতান্ত্রিক, অসাংবিধানিক এবং স্বৈরাচারী আচরণের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ৫ জানুয়ারী সোমবার গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে ২০ দলীয় জোটের পক্ষ থেকে ঘোষিত কর্মসূচি বানচাল করার হীন উদ্দেশ্যে সরকার অগণতান্ত্রিকভাবে বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখেছে এবং অনির্দিষ্ট কালের জন্য ঢাকায় সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারী করেছে। সরকার বিরোধীদলের কর্মসূচি বানচাল করার জন্য ঢাকার সাথে সারাদেশের রেল, বাস, লঞ্চ ও স্টিমার যোগাযোগ বন্ধ করে দিয়ে সারা দেশকে রাজধানী থেকে বিচ্ছিন্ন করে দেশকে অচল করে দিয়েছে। ফলে মানুষ অবর্ণনীয় দূর্ভোগের শিকার হচ্ছে এবং ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতির অপূরণীয় ক্ষতি হচ্ছে।

সরকার বিরোধীদলের আন্দোলন গণতান্ত্রিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে জনগণের মিছিল, সভা-সমাবেশ করার অধিকার কেড়ে নিয়েছে এবং যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দিয়ে জনদূর্ভোগ সৃষ্টি করছে। এ সব ঘটনার মাধ্যমে সরকারের রাজনৈতিক দেউলিয়াপনাই প্রকাশিত হচ্ছে। জনদূর্ভোগ সৃষ্টিকারী স্বৈরাচারী সরকারের ক্ষমতায় থাকার কোন নৈতিক অধিকার নেই। দেশের জনগণ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে আজ ঐক্যবদ্ধ। কোন ধরণের কূটকৌশলের আশ্রয় নিয়ে জনতার আন্দোলন স্তব্ধ করা যাবে না।

সরকারের একদলীয় স্বৈরাচারী দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে বেগম খালেদা জিয়ার উপর থেকে অবরোধ তুলে নেয়ার এবং রাজধানী ঢাকায় মিছিল, সভা-সমাবেশের উপর জারিকৃত নিষেধাজ্ঞা প্রত্যাহার ও বাস, ট্রেন, লঞ্চ, স্টিমার চলাচলের ব্যবস্থা গ্রহণ করে জনদূর্ভোগ লাঘব করার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

Comments
Loading...