সালমানের জন্মদিনে মুখ খুললেন আমির খান

0 ১৭

Aamir Salmanবলিউডের মতো তুমুল প্রতিযোগিতার জগতে দুই বড় স্টারের বন্ধুত্ব বিরল। এ কারণে সালমান খান ও আমির খানের মতো ব্যস্ত অভিনেতার বন্ধুত্ব দেখে অবাক হন অনেকেই। সালমানের ৪৮তম জন্মদিনে হিন্দুস্তান টাইমসে প্রকাশিত আমির খানের সাক্ষাৎকার।

প্রশ্ন- শুরুতেই আপনার বন্ধু সালমানের বিষয়ে মতামত জানতে চাই।

–আমি তাকে খুবই পছন্দ করি। আমার মনে হয় সে তার নিজস্ব স্টাইলেই চলে….. সেটা খুবই আকর্ষণীয়।

১৯৯৪ সালে আপনারা একসঙ্গে কাজ করেছেন ‘আন্দাজ আপনা আপনা’ সিনেমায়। সেসব দিনগুলো আপনি কীভাবে মনে করেন?

–আপনি যদি সালমানের সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা সম্বন্ধে জিজ্ঞাসা করেন তাহলে বলতে হয়, সেটা ছিল খুবই খারাপ। সে দেরি করে আসতো এবং কখনোই তার সংলাপ মনে করতে পারত না। সিনেমাটা তৈরি হওয়ার পরে আমার মনে হয়েছিল তার সঙ্গে আর কখনো কাজ করব না। আমি তার সঙ্গে ভালো আচরণ করলেও তার বন্ধু হব না। আমি সেটা উপভোগ করিনি।

তারপর কী কারণে অবস্থা পরিবর্তন হল?

–সময়ের সঙ্গে সঙ্গে সালমান আরো সংবেদনশীল ও দায়িত্বশীল হয়ে উঠেছে। আমি সেটা অনেক বছর আগে মনে করেছিলাম। পরে ধীরে ধীরে মনে হয়েছে, আমিও সে সময় খুব কঠোর হয়েছিলাম।

আপনারা দুজন কখন বাস্তবে ঘনিষ্ঠ হলেন?

–আমি যখন ঝামেলায় ছিলাম তখনই আমাদের বন্ধুত্ব বাস্তবে গড়ে ওঠে। আমার মনে হয়, যখন আমার প্রথম স্ত্রী রিনার সঙ্গে ডিভোর্সের দিকে যাচ্ছিলাম তখন আমার অবস্থা শোচনীয় হয়ে উঠেছিল। সে সময়েই আশ্চর্যভাবে সালমানের সঙ্গে আমার বন্ধুত্ব গড়ে ওঠে। আমাদের মধ্যে তখন অনেক পরিবর্তন হয়। সে আমাকে শেখায় কঠোরতা বাদ দিয়ে আরো নমনীয় ও সহজ হতে।

Comments
Loading...