সিরিয়ায় সন্ত্রাসীদের হাতে বন্দী মাসুম শিশুটির ছবি

0 ২৫

Siriaসম্প্রতি সিরিয়ার এই মাসুম শিশুটির ছবি প্রকাশিত হয়েছে যার মুখের চারদিক ঘিরে ফেলেছে বিদেশী মদদপুষ্ট বিদ্রোহী ও সন্ত্রাসীদের বন্দুকের নল।রাই আল-ইয়াওম নামের একটি ওয়েব সাইটে প্রকাশিত হয়েছে এই ছবি। ছবিতে দেখা যাচ্ছে অবোধ ও হতবাক এই শিশুটি যেন তাকে ঘিরে থাকা লোকদের দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করছে যে তারা কি করতে চায়? অথবা সে যেন বলতে চাচ্ছে চাচ্চুরা আমাকে একটু সাহায্য করুন! কারো যদি শিশু সন্তান থেকে থাকে তাহলে নিজের শিশুকে এ অবস্থায় কল্পনা করে শিউরে ওঠা ছাড়া উপায় নেই।

সাইটটি এই সংবাদ-চিত্রের শিরোনাম দিয়েছে, ” লজাকিয়ায় উপকণ্ঠে শত্রু গোত্রের সবচেয়ে কম বয়স্ক নবজাতক বন্দী”। গত বছরের আগস্ট মাসে এই অঞ্চলের আলাভি সম্প্রদায়ের লোকদের ওপর নৃশংস অপরাধযজ্ঞ চালিয়েছিল বিদ্রোহীরা। বিদ্রোহীদের সমর্থক আন্তর্জাতিক সমাজ এ সম্পর্কে নীরব থেকেছে। বিদ্রোহীরা সেখানকার ৯০ জন নারী ও শিশুকে অপহরণ করে ঘোষণা দেয় যে তাদের যেসব সহযোদ্ধা সরকারি সেনাদের হাতে বন্দী হয়েছে তাদের মুক্তির বিনিময় হিসেবে এই বন্দীদের ব্যবহার করা হবে। সাইটটি লিখেছে, শিশুটির এই ছবি গত মাসের এবং তা তোলা হয়েছে তুরস্ক সীমান্তবর্তী কাসাব শহরে যুদ্ধ চলাকালীন সময়ে।

প্রশ্ন হল, শিশুটিকে কি হত্যা করা হয়েছিল? শিশুটির সামনেই কি তার মা-বাবাকে গলা কেটে হত্যা করেছে ওয়াহাবি-তাকফিরি সন্ত্রাসীরা

Comments
Loading...