সেই মোনালিসা এখন রেস্টুরেন্ট শ্রমিক!

0 ১২

Monalisaযার গালে টোল পড়া হাসি। যে হাসিতে মোহিত হতো অনেকেই। অভিনয় আর নৃত্যতেও যার জুড়ি ছিলো না। বাংলাদেশের শোবিজ জগতে অালোচিত সেই মডেল অভিনেত্রী ও নৃত্যশিল্পী মোনালিসা। বর্তমানে তিনি আছেন আমেরিকাতে। বিয়ের পর থেকেই তিনি সেখানে আছেন। কিন্তু আলোচিত এই মডেল সেখানে কেমন আছেন? ভালো নেই। শোবিজ ছেড়ে বিবাহিত জীবন নিয়ে পুরোপুরি সংসারিই হতে চেয়েছিলেন তিনি। কিন্তু সেটা আর হয়ে উঠেনি তার। তাই তো টিকে থাকার জন্য প্রতিটি মুহুর্তে যুদ্ধ করতে হচ্ছে তাকে। তার এই যুদ্ধ আমেরিকায় স্থায়ী হতে। আর জীবিকার তাগিদে কাজ করতে হচ্ছেরেস্টুরেন্টে।

২০১২ সালের জুনে আমেরিকা প্রবাসী ফাইয়াজ শরীফের সঙ্গে
বিবাহবন্ধনে আবদ্ধ হন মোনালিসা। একই বছরের ম্যাজিক ডে ১২.১২.১২ তে ঢাকার একটি রেস্টুরেন্টে মোনালিসা ও ফাইয়াজের বিবাবহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সেখানে উভয় পরিবারের ঘনিষ্ঠজনেরা উপস্থিত ছিলেন। একেবারে হুট করেই পারিবারিকভাবে তাদের বিয়ের সিদ্ধান্তটি নেওয়া হয়।

ভালোই চলছিলো তার নতুন জীবন নতুন সংসার। কয়েক মাস যেতে না যেতেই খবর আসে যে স্বামীর সংসারে থাকছেন না তিনি। স্বামীর সঙ্গে বিচ্ছেদেরও একটি খবর রটে। এরপর থেকে মোনা নিজের মত করে আলাদা হয়ে যান।

আমেরিকার মত দেশে নিজেকে টিকিয়ে রাখতে শুরু হয় তার নতুন জীবন যুদ্ধ। শোনা যায় স্বামীর নামে একটি মামলা করেছেন তিনি। এই মামলায় জিতে গেলে আমেরিকায় স্থায়ীভাবে বসবাস করার সুযোগ পাবেন এই অভিনেত্রী।

শুধু তাই নয়, নিজেকে টিকিয়ে রাখতে রেস্টুরেন্টে কাজ করা থেকে শুরু করে অনেক কিছুই করতে হয়েছে তাকে। এখনও তিনি সংগ্রাম করে যাচ্ছেন। শত কষ্টের মাঝেও হাসি আনন্দে নিজের অতিত ভুলে থাকেন মোনা।

বাংলাদেশে তিনি সর্বশেষ সাগর জাহানের ‘সিকান্দার বক্স এখন মডেল’ নাটকে অভিনয় করেছিলেন। নাটকটিতে তার সহশিল্পী ছিলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

Comments
Loading...