হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সমাবেশে আসতে পারেননি খালেদা

0 ২০

khaleda1হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সম্প্রচার নীতিমালার প্রতিবাদে করা সমাবেশে যোগ দিতে পারেনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি। এতে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস। পরিচালনা করেন সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল।

সমাবেশের সভাপতি ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস সভাপতির বক্তব্যে বলেন- ম্যাডাম সমাবেশে আসতে চেয়েছিলেন। কিন্তু হঠাৎ তিনি খুব অসুস্থ হয়ে পড়ায় ইচ্ছে থাকা সত্ত্বেও আসতে পারেননি। এজন্য ম্যাডাম দুঃখ প্রকাশ করেছেন। আমরাও এজন্য দুঃখ প্রকাশ করছি।

সম্প্রচার নীতিমালা ঘোষণার প্রতিবাদে সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিবাদ সভায় জোট নেত্রী খালেদা জিয়া যোগ দিচ্ছেন কি না? এ ব্যাপারে মঙ্গলবার দুপুরে চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল দ্য রিপোর্টকে বলেন, ‘প্রধান অতিথি হিসেবে খালেদা জিয়ার উপস্থিতির সম্ভাবনা ফিফটি ফিফটি।’ তিনি আরও বলেন, ‘গত রাতে (সোমবার) ম্যাডামের কাছে জানতে চেয়েছিলাম সমাবেশে তিনি যোগ দেবেন কি না? উত্তরে ম্যাডাম বলেছিলেন, চিন্তা করে দেখবেন। তাই এখনও বলা যাচ্ছে না তিনি আসবেন কি না।’

এদিকে, সমাবেশ চলাকালে বিএনপির অনেক সিনিয়র নেতা তাদের বক্তব্যে বলেন- আমরা বক্তব্য দেব না। বক্তব্য দেবেন বিএনপি চেয়ারপারসন ও জোট নেত্রী খালেদা জিয়া।

অপরদিকে, সমাবেশে খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনী ‘চেয়ারপারসনের সিকিউরিটি ফোর্স-সিএসএফ’ এর অনেক সদস্যকে অবস্থান নিতে দেখা যায়। যদিও শেষ পর্যন্ত তিনি সমাবেশে আসেননি। জাতীয় সম্প্রচার নীতিমালা মন্ত্রিসভায় অনুমোদনের পর এর প্রতিবাদে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

Comments
Loading...