হরতালে সব দলের সমর্থন চাইলো সম্মিলিত ইসলামী দল

0

Untitled-1 copyঢাকা : ২৬ অক্টোবর দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়ার জন্য দেশের সকল দলের প্রতি অনুরোধ জানিয়েছেন ‘সম্মিলিত ইসলামী দল সমূহের’ নেতৃবৃন্দ। শুক্রবার সকালে ধানমন্ডির একটি মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সম্মিলিত ইসলামী দল সমূহের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান এ কথা জানান।

তিনি বলেন, দল-মত নির্বিশেষে সকল মুসলমান আমাদের এ ঈমানি হরতালে সক্রিয় অংশগ্রহণ করবেন বলে আমরা আশা রাখি। আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার পূর্বক সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবেই বলে জানান তিনি।

সরকারি দল, বিরোধী দলসহ সকল রাজনৈতিক দল এফবিসিসিআই ও সকল সংগঠন এবং প্রতিষ্ঠান এ হরতালে পূর্ণ সমর্থন দিবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

শুক্রবার রাজধানী ঢাকাসহ সারাদেশে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর বিভিন্ন থানায় থানায় ও বড় বড় মসজিদ থেকে বাদ জুমা বিক্ষোভ মিছিল করেছে উলামা মাশায়েখ ও সাধারণ মুসল্লিরা। সম্মিলিত ইসলামী দল সমূহের হরতালের সমর্থনে পৃথক পৃথক ব্যানারে মিছিল করেছে বিভিন্ন ইসলামী সংগঠন।

এদিকে বিকাল ৩টায় হরতাল সফল করার লক্ষ্যে ইসলামী কানুন বাস্তবায়ন পরিষদের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রাজধানীর মোহাম্মাদপুরের একটি মাদারাসায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সম্মিলিত ইসলামী দল সমূহের কেন্দ্রীয় নেতা মাওলানা আবু তাহের জিহাদী। সভায় বক্তব্য রাখেন- মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা মহিউদ্দীন রব্বানী, ড. মাওলানা খলিলুর রহমান মাদানী, মাওলানা আজিজুর রহমান আজিজ, মাওলানা আহমদ আলী কাসেমী প্রমুখ।

Comments
Loading...