হামাস ইসরাইলকে হাস্যকর দেশে পরিনত করেছে : ইসরাইলি স্বরাষ্ট্রমন্ত্রী

0 ১৩
ছবি : ইসরাইলি নারী সৈন্যর কান্না
ছবি : ইসরাইলি নারী সৈন্যর কান্না

ইসরাইলি স্বরাষ্ট্রমন্ত্রী গিডেয়ন সা’র বলেছেন, গাজায় সামরিক অভিযানে ইসরাইল জিততে পারেনি। বরং সারা বিশ্বে ইসরাইলের ভাবমর্যাদা ক্ষুন্ন হয়েছে। ইসরাইল হাস্যকর দেশে পরিনত হয়েছে।  গাজা উপত্যাকায় সাম্প্রতিক সামরিক অভিযানের ফলাফল এবং ফিলিস্তিনি প্রতিরোধের ফলে ইসরাইলি সেনাবাহিনীর যে ক্ষতি হয়েছে তাতে তেল আবিবের বৈশ্বিক ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। সোমবার ইসরাইলি মিডিয়ায় তার এই মন্তব্য প্রকাশিত হয়। সা’র বলেন, বিশ্বের সামনে ইসরাইলকে হাস্যকর বস্তুতে পরিণত করেছে হামাস। তিনি আরো বলেন, যারা মনে করে, ইসরাইল এই রাউন্ডে জিতেছে, তারা ভুল করছে।

মন্ত্রী বলেন, ‘এটা সত্যিই তামাশার ব্যাপার যে ইসরাইলের মতো পরাশক্তি কিভাবে ছোট্ট একটা এলাকায় একটা সন্ত্রাসী সংগঠনকে নির্মূল করতে অক্ষম হলো।’

তিনি বলেন, ইসরাইলের ভাবমূর্তি এবং ভীতি প্রদর্শনের ক্ষমতা শেষ হয়ে যাচ্ছে।
ইসরাইলি সেনাবাহিনী দাবি করছে যে তারা গাজা উপত্যাকার ভূগর্ভস্থ সুড়ঙ্গগুলো ধ্বংস করে ফেলেছে। তবে হামাস তা প্রত্যাখ্যান করে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বিভিন্ন সুড়ঙ্গের ভেতরের ছবি প্রদর্শন করে দৃঢ়ভাবে বলেছে, ইসরাইলি হামলায় তাদের সামরিক সামর্থ্য হ্রাস পায়নি। ৮ জুলাই থেকে প্রায় এক মাসের হামলায় দুই হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। বর্তমানে যুদ্ধবিরতি চলছে। মিসরের রাজধানী কায়রোতে দুই পক্ষ স্থায়ী যুদ্ধবিরতি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে।

Comments
Loading...