৩১ বছর পর জিম্বাবুয়ের অসি বধ

0 ২০

australia1-e1409499266734ঢাকা: জিম্বাবুয়ে যখন সর্বশেষ বার অস্ট্রেলিয়াকে হারিয়েছিল তখন সিকান্দার রাজা ও ব্রেন্ডন টেলররা  জন্মগ্রহণই করেননি। কারণ, ১৯৮৩ সালে ডানকান ফ্লেচারের যামানাতে এই রকম কাণ্ড ঘটেছিল। ৩১ বছর বাদে হারানো সেই স্বাদটা ফের ফিরিয়ে আনলেন প্রসপার উতসেয়া ও এলটন চিগম্বুরারা। রোববার হারারে স্পোর্টস ক্লাব মাঠে অস্ট্রেলিয়াকে তিন উইকেটে হারিয়েছে জিম্বাবুয়াইনরা।

এদিন টস জেতা অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে নয় উইকেট হারিয়ে ২০৯ রান সংগ্রহ করে। মাইকেল ক্লার্কের অপরাজিত ৬৮ আর ব্রাড হাডিনের ৪৯ রানে এই সংগ্রহ গড়ে ক্যাঙ্গারুরা। এর জবাবে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ান টপ অর্ডার মোটামুটি একটা সূচনা এনে দেয়। বাকি কাজটা সারেন ত্রিমুখ ব্রেন্ডন টেলর (৩২), এলটন চিগম্বুরা (৫২*) ও প্রসপার উতসেয়া (৩০)। যাতে করে ১২ বল বাকি থাকতেই দুর্দান্ত জয় তুলে নেয় আফ্রিকার দেশটি।

এর আগে অবশ্য ব্যাটিংবান্ধব উইকেটে স্বাগতিকদের জয়ের ভিত্তি গড়ে দেয় প্রসপার উতসেয়া, ডোনাল্ড তিরিপানো ও শেন উইলিয়াসম। এই ত্রয়ী প্রত্যেকেই দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া জিম্বাবুয়ের পক্ষে একজন করে অসি ব্যাটসম্যানকে সাজঘরে ফেরানোর কৃতিত্ব দেখিয়েছেন জন নিয়াম্বু ও ম্যালকম ওয়ালার। সেজন্য নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে এক সময় ধুকতে বসেছিল ওয়ানডের সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু শেষ পর্যন্ত লোয়ার অর্ডারে হাডিনের দৃঢ়তায় দুই’শ ছোঁয় তারা।

Comments
Loading...