৪ দিনে ইসরাইলে হামাসের ৫২০ রকেট

0

22587_1ইহুদিবাদী ইসরাইলের বর্বর হামলার জবাবে গত চারদিনে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ৫২০টি রকেট ছুঁড়েছে।

মঙ্গলবার রাতে যুদ্ধবিরতি শেষ হওয়ার আগেই তা লঙ্ঘন করে ইসরাইল গাজার ওপর বিমান হামলা চালায়। এর জবাবে হামাস রকেট হামলা জোরদারের অঙ্গীকার ব্যক্ত করে এবং ইসরাইলের রাজধানী তেল আবিবসহ বিভিন্ন শহরে ব্যাপকমাত্রায় রকেট ছোঁড়া শুরু করে। শুধু শুক্রবার মধ্যরাত থেকে শনিবার দুপুর পর্যন্ত ছুঁড়েছে অন্তত ৪০টি রকেট।

ইসরাইলের গণমাধ্যম জানিয়েছে, শনিবার হামাসের ছোঁড়া রকেট তেল আবিবের বেনগুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে আঘাত হানে। এছাড়া, শা’র হানাগেভ এবং এশকল শহরে রকেটের আঘাতে সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে।

ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় শা’র হানাগেভ-এ হামাসের রকেট আঘাত হানার মুহূর্তের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ইসরাইলের চ্যানেল ১০ টেলিভিশন। এছাড়া, রাফাহ শহরের পূর্বে মোতায়েন কয়েকটি ট্যাংক লক্ষ্য করেও হামাস রকেট হামলা চালিয়েছে।

হামাসের রকেট হামলার জবাবে ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গাজার ওপর আগ্রাসন বাড়িয়ে দেয়ার কথা ঘোষণা করেছেন। ইসরাইলের হামলায় এ পর্যন্ত ২,১০০ ফিলিস্তিনি শহীদ হয়েছেন যার প্রায় পুরোটাই বেসামরিক লোকজন। এর মধ্যে বিরাট অংশ জুড়ে রয়েছে নারী ও শিশু। (সূত্র:রেডিওতেহরান)

Comments
Loading...