৭ উপজেলায় বিএনপির হরতাল চলছে

0 ২৫

image_83163_0ঢাকা: চতুর্থ দফায় উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে কেন্দ্র দখল, হামলা, ব্যালট বাক্স ছিনতাইসহ বিভিন্ন অভিযোগে তিন জেলার সাত উপজেলায় ১৯ দলীয় জোটের প্রার্থীর ডাকে হরতাল চলছে।

খুলনার তেরখাদা, বাটিয়াঘাট, দাকোপ, রূপসা, ফুলতলা ও চুয়াডাঙ্গার জীবননগরে সকাল-সন্ধ্যা ও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আধাবেলা হরতাল চলেছে বলে জানা গেছে।
রোববার ভোটগ্রহণ চলাকালে সংবাদ সম্মেলন ও বিবৃতির মাধ্যমে উপজেলা নেতারা এ কর্মসূচির ঘোষণা করেছে।

চুয়াডাঙ্গা: জীবননগর উপজেলায় ১৯ দলীয় জোটের ডাকে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল চলছে।
প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) নিজের উপজেলা জীবননগরে ৫৩ কেন্দ্রের মধ্যে ৪০টি দখলের অভিযোগ তুলে নির্বাচন বর্জন করে হরতাল ডেকেছে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমানসহ সাত প্রার্থী। পরে ১৯ দলের পক্ষ থেকে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষণা দেন উপজেলা বিএনপির সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান।

এদিকে হরতাল চলাকালে সকাল ছয়টা থেকেই ১৯ দলীয় জোটের নেতাকর্মীরা উপজেলা শহরের বিভিন্ন স্থানে পিকেটিং শুরু করেছে। সম্ভাব্য সহিংসতা ঠেকাতে মোড়ে মোড়ে পুলিশ প্রহরা জোরদার করা হয়েছে।
সকাল থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে কোনো প্রকার যানবাহন চলাচল করেনি। দোকান-পাট বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে শহরজুড়ে খণ্ড খণ্ড মিছিল হয়েছে।

খুলনা: জেলার পাঁচ উপজেলায়  বিএনপির হরতাল  চলছে। কেন্দ্র দখল ও প্রভাব বিস্তারের অভিযোগে এনে নির্বাচন বর্জন করে হরতাল ডেকেছে স্ব স্ব উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকরা। এদিকে, আখাউড়ায় ভোটকেন্দ্র দখলসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে সোমবার আধাবেলা বিএনপির হরতাল চলছে। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ হরতাল চলবে বলে জানা গেছে। রোববার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল মুনসুর মিশন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

Comments
Loading...