‘ক্ষমা না চাওয়া পর্যন্ত খালেদার রাজনীতি করার অধিকার নেই’

0

142927Hanif-55বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধ নিয়ে যে কটূক্তি করেছেন, তার জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত দেশে তার রাজনীতি করার অধিকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১১ জানুয়ারী সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের এ সভা অনুষ্ঠিত হয়। দেশের বিএনপিপন্থী বুদ্ধিজীবীদের তীব্র সমালোচনা করে তিনি বলেন, পুরো জাতি যখন বেগম খালেদা জিয়াকে পাকিস্তানের মুখপাত্র হিসেবে ধিক্কার জানাচ্ছে। তখন বিএনপি মার্কা কতিপয় বুদ্ধিজীবীর বেগম জিয়ার পক্ষে সাফাই গাওয়া জাতির জন্য অত্যন্ত লজ্জাকর।

হানিফ বলেন, জনগণের ওপর বিএনপি জামায়াতের হামলার জবাব জনগণ ব্যালটের মাধ্যমে দিয়েছে। আর এ জন্যই পৌরসভা নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে। আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, বিএনপির বর্তমান সরকারের অধীনে পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণের পর সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন তোলার নৈতিক অধিকার বিএনপির নেই। তিনি বলেন, তারা (বিএনপি) দশম জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটদানে বাধা দিয়ে দেশে ভোটাধিকার হরণ করার ষড়যন্ত্র করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বের জন্য বিএনপির ষড়যন্ত্র সফল হয়নি।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ সম্পাদক ফরিদুন নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় ঢাকা মহানগর, থানা, ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক গণ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More