“নির্বাচন বয়কটের খেসারত দিতে হবে বিএনপিকে”

0

Awamileag Nasimঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন বয়কট করায় বিএনপিকে খেসারত দিতে হবে বলে মন্তব্য করেছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট।

রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে শনিবার সকালে অনুষ্ঠিত কেন্দ্রীয় ১৪ দলের বৈঠকে এমন আলোচনা হয় বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা নিশ্চিত করেছেন।

জোট নেতারা মনে করেন, বিএনপির নির্বাচনে অংশ নেওয়া ও বর্জন করা পূর্বপরিকল্পিত। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বাবার সঙ্গে কথা বলে নিজের সিদ্ধান্ত জানাতে চেয়েছিলেন। কিন্তু বিএনপি জোর করে তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য করেছে। অন্যদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মনজুর আলমও নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাননি।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম বলেন, বেগম খালেদা জিয়া ভুল থেকে শিক্ষা নেন না। কিন্তু আমরা ৫ সিটিতে ভুল করেছিলাম। সেই ভুল থেকে শিক্ষা নিয়ে ৩ সিটি করপোরশেন নির্বাচনে জয়লাভ করেছি।

জোট নেতারা আরও মনে করেন, মাত্র ৫৪টি কেন্দ্রের বিষয়ে অভিযোগ এসেছে। তার পরও এটা নির্বাচন কমিশনের বিষয়। আমরা আশা করি নির্বাচন কমিশন তদন্ত করে সে বিষয়ে ব্যবস্থা নেবে।

নির্বাচন নিয়ে কূটনীতিকদের মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, তারা সব সময় বিপক্ষে বক্তব্য দেয়। একবার বলে তদন্ত করা দরকার অনিয়মের। আরেকবার বলে বিএনপির বয়কট করা ঠিক হয়নি। বৈঠক শেষে এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তারা বিভিন্ন সময় বিভিন্ন কথা বলেন। এটা তাদের নিয়মতান্ত্রিক কাজ।

নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, চট্টগ্রাম সিটি নির্বাচনে সমন্বয় ছিল। কিন্তু ঢাকায় আরও সমন্বয় হলে ভাল হতো। সমন্বয়ের ঘাটতি ছিল।

ন্যাপের সাধারণ সম্পাদক এনামুল হক বলেন, ১৪ দলের শরীকদের মধ্যে আওয়ামী লীগ বাদে আছে ৪ দল, যারা সরকারে ১৪ দলের প্রতিনিধিত্ব করছে। অন্যদের মূল্যায়ন নেই। ভবিষ্যতে ১৪ দলকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করতে হবে।

এর আগে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারীর সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য নুরুর রহমান সেলিম, সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, আওয়ামী লীগ নেতা খালিদ মাহমুদ চৌধুরী, বি এম মোজাম্মেল হক, আবদুস সোবহান গোলাপ, আফজাল হোসেন, বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, মৃণাল কান্তি দাস, অসীম কুমার উকিল, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More