ল্যাপটপ মেলা শেষ হচ্ছে আজ

0

laptop2ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বৃহস্পতিবার থেকে চলছে  তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা। ‘সবার জন্য ল্যাপটপ’ স্লোগানে এই মেলায় বিদেশী প্রযুক্তি ব্র্যান্ড এবং দেশীয় পরিবেশকরা অংশ নিয়েছে। আজ রাত আটটায় শেষ হচ্ছে প্রযুক্তির এই আসর।

আজ  তৃতীয় দিন সকাল থেকেই জমে ওঠে ল্যাপটপ মেলা । গত দুই দিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে তুলনামূলক কমদামের ল্যাপটপগুলো। এ ছাড়া যাদের বাজেট একটু বেশি ও কাজের সুবিধার জন্য হাইএন্ডের ল্যাপটপ দরকার তারাও কয়েক হাজার টাকা ছাড়ে এসব ল্যাপটপ কিনছেন। সঙ্গে এক বা একাধিক উপহারও পাচ্ছেন ক্রেতারা। তবে শেষ দিনে বেশ ভিড় লক্ষ করা গেছে।

মেলায় নতুন পণ্য হিসেবে ৩৬০ ডিগ্রি এঙ্গেলে ঘুরিয়ে ট্যাব হিসেবেও ব্যবহার উপযোগী নতুন একটি মডেল এনেছে ডেল। ডেলের মতো অন্যান্য প্রতিষ্ঠানও নতুন মডেল এনেছে মেলায়।

শতকরা ৫০ শতাংশ মূল্য ছাড়ে এইচপি প্রোবুক ইউইউইউ ৫এস মডেলের ডিভাইস বিক্রি হচ্ছে মাত্র ২৭ হাজার টাকায়।

মেলা উপলক্ষে লেনেভো ১০টি নতুন ল্যাপটপ এনেছে। কোম্পানির প্রডাক্ট ম্যানেজার তাসভিরুল রহমান জানান, মেলার প্রথম দিন থেকেই নতুন ল্যাপটপগুলো প্রদর্শিত হচ্ছে স্টলে ।

এছাড়াও চলছে গেইমিং প্রতিযোগিতা, মেলার প্রথম ও দ্বিতীয় দিন গেইমিং প্রতিযোগিতার প্রথম রাউন্ডে অংশগ্রহণ করেন প্রায় ৪০০ প্রতিযোগী। প্রথম ও দ্বিতীয় দিন প্রতিযোগিতার প্রথম রাউন্ড অনুষ্ঠিত হয়। আজ হবে চূড়ান্ত রাউন্ড।

মেলায় এসে এইচপি ব্র্যান্ডের ল্যাপটপ কিনেছেন রাজীব  হাসান। বাজার মুল্য থেকে তিনি পেয়েছেন ৫ হাজার টাকা ছাড়। তিনি বলেন, ‘মেলায় এমন ছাড় থাকে বলেই ল্যাপটপ কিনতে এসেছি।’

মেলার  র‍্যাফেল ড্র আর স্ক্র্যাচকার্ড ঘষে পুরস্কার পেয়েছেন চারজন। এসারের ল্যাপটপ কিনে ড. জুবায়ের আহমেদ একটি এসারের ট্যাব ও আরেক বিজয়ী মোহাম্মদ পেয়েছেন একটি স্মার্টফোন। একই দিন গ্লোবাল ব্র্যান্ডের স্টোর থেকে লেনোভোর ল্যাপটপ কিনে স্ক্র্যাচকার্ড ঘষে সনি ব্রাভিয়া ৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন ও এক্সপ্রেস মডেলের একটি ট্যাব পেয়েছেন দু’জন। মেলায় পৃথকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়াও আসুসের ল্যাপটপ কিনে স্ক্র্যাচকার্ড ঘষে শুক্রবার বিকেলে একটি রেফ্রিজেরেটর পেয়েছেন এক ক্রেতা।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More