একজন সাধারণ কেজারীওয়ালের অসাধারণ কিছু কথা

0

kejriwal_thebartaদিল্লির অষ্টম মূখ্যমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর দিল্লিবাসীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন কেজরিওয়াল। তার ভাষণের গুরুত্বপূর্ণ ১০ টি মন্তব্য নিয়ে এ সংকলন।

১. শুধুমাত্র জনগণের ভোটেই আমাদের এ অবিষ্মরণীয় বিজয় অর্জিত হয়নি। এটা সৃষ্টিকর্তার একটা ইশারা।

২. নিজেদের দাম্ভিকতার জন্য বিজেপির এ বেহাল দশা হয়েছে। অামাদেরও কিছু লোক লোকসভা নির্বাচন লড়ে দাম্ভিকতার পরিচয় দিয়েছেন। অামরা সে ঘটনা থেকে শিক্ষা নিয়েছি।

৩. দিল্লির মূখ্যমন্ত্রী হিসেবে আমি ৫ বছর কাজ করবো। আর এই ৫ বছরে দিল্লিকে দেশের প্রথম দূর্নীতিহীন রাজ্যে পরিণত করবো।

৪. গতবারের ৪৯ দিনের সরকারে থাকার সময়ও দুর্নীতি নির্মূল করাই আমাদের প্রধান লক্ষ্য ছিলো। এবারেও্ তাই। গতবারের ঘটনা আমাদের আত্ববিশ্বাস বাড়াবে।

৫. কেউ যদি আপনার কাছে ঘুষ চায়, তাহলে তাকে নিষেধ করবেন না, শুধু তার কথাটুকু রেকর্ড করে আমাদের কাছে দিন, পরবর্তী ব্যাবস্থা আমরা গ্রহণ করবো।

৬. আমি প্রতীজ্ঞা করছি, আমার মন্ত্রীরা এখন থেকে আপনাদের জন্য ২৪x৭ কাজ করবে। আর আমি একটু পরেই ঔষধটা খেয়েই কাজে নেমে পড়বো।

৭. সাম্প্রদায়িক শত্রুতার বিরুদ্ধে জোরালোভাবে কাজ করবো আমরা

৮. আমি প্রধানমন্ত্রী মেদিকে বলেছি, আপনি দেশের সবচেয়ে বেশি মানুষের ম্যান্ডেট পেয়েছেন, আর আমি দিল্লির। দুইজন একসাথে কাজ করার এটাই সবচেয়ে ভালো সুযোগ।

৯. নিয়মিত কর পরিশোধ করুন। আমি কথা দিচ্ছি, এই কর আপনার কল্যাণেই ব্যয় হবে। কেউই এই টাকা চুরি করতে পারবেনা।

১০. রাজ্যে ভিঅাইপি সংস্কৃতির ইতি টানতে চাই আমরা।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More