এইচ টি ইমামের চেয়ারে কবির বিন আনোয়ার

0

প্রয়াত এইচ টি ইমামের চেয়ারে বসলেন সদ্য সাবেক কেবিনেট সচিব কবির বিন আনোয়ার। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসেন তিনি। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

কবির বিন আনোয়ারকে নিয়ে দলের নির্বাচনী অফিসে এইচ টি ইমামের কক্ষে আসেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া। কক্ষে প্রবেশের পর ড. সেলিম মাহমুদ ও বিপ্লব বড়ুয়া তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

এ সময় ক্যাপ্টেন এম মনসুর আলীর নাতি মো. শেহেরিন সেলিম রিপন, স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল উপস্থিত ছিলেন। পরে ড. সেলিম মাহমুদ ও ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে নিয়ে বেশকিছু সময় আলাপ করেন কবির বিন আনোয়ার।

কবির বিন আনোয়ার আসার আগে থেকেই দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় প্রাঙ্গণে দলের নেতাকর্মীরা অবস্থান করেন। ছিলেন উৎসুক জনতাও। কবির বিন আনোয়ারের নিজ এলাকা সিরাজগঞ্জের নেতাকর্মীদেরও ফুল নিয়ে অপেক্ষা করতে দেখা যায়। তার কক্ষে যুক্ত করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন ছবি। দরজার মেরামত, নতুন তালা ও কলিংবেল যুক্ত করতেও দেখা গেছে।

জানা যায়, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এই কক্ষে বসে দলের নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতেন। তার কক্ষে স্থলাভিষিক্ত হওয়ার পর কবির বিন আনোয়ারও একই দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ২০২১ সালের ৪ মার্চ সম্মেলিত সামরিক হাসপাতালে মারা যান। এরপর এই পদে আর কাউকে নেওয়া হয়নি।

সূত্র বলছে, দলের নির্বাচনী কার্যক্রম ছাড়াও উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাবেন কবির বিন আনোয়ার। তবে আনুষ্ঠানিক ঘোষণা পরে আসবে বলে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা আমাদের সময়কে জানান।

এর আগে গত বুধবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। সেখানেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এমন ইঙ্গিত পান বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ীই আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যান।

কবির বিন আনোয়ার মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন শুরু করেন গত ১৬ ডিসেম্বর। আর গত ৩ জানুয়ারি তাকে অবসরোত্তর ছুটিতে পাঠিয়ে নতুন মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দেয় সরকার। মাত্র ১৯ দিন দায়িত্বে ছিলেন কবির বিন আনোয়ার।

চাকরির এক্সটেনশন না হওয়ায় কবির বিন আনোয়ারকে নিয়ে নানা আলোচনা ডালপালা গজাতে থাকে। তবে তার জায়গায় নির্ভার ছিলেন সরকারের এই সিনিয়র সচিব। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সিদ্ধান্ত শিরোধার্য।’ হয়তো ভালো জায়গা অপেক্ষা করছে—এমন ইঙ্গিতও সেদিন দিয়েছিলেন কবির বিন আনোয়ার।

অনভূতি জানতে চেয়ে কবির বিন আনোয়ারের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

উৎসঃ   আমাদের সময়
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More