মুফতি কাজী ইব্রাহিমকে ডিজিটাল নিরাপত্তা আইনের কথিত মামলায় কারাদণ্ড

0

ফ্যাসিবাদের সহায়ক আদালত খ্যাতিমান আলেম মুফতি কাজী ইব্রাহিমকে এক বছর তিন মাস ১৯ দিনের কারাদণ্ড দিয়েছে। রাজধানীর মোহাম্মদপুর থানায় ফ্যাসিবাদের তাবেদার পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের কথিত মামলায় সোমবার (১৬ই জানুয়ারি) এই কারাদণ্ড ঘোষণা করা হয়। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক একেএম জুলফিকার হায়াত এ আদেশ দেন।

ফেইসবুক ও ইউটিইবে কোরআন হাদিসের আলোকে বয়ান দেওয়ায় তাঁকে ২০২০ সালের ২৭শে সেপ্টেম্বর রাতে মোহাম্মদপুরের বাসা থেকে আটক করে ডিবি পুলিশ। পরদিন ২৮শে সেপ্টেম্বর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/৩১/৩৫ ধারায় তার বিরুদ্ধে মোহাম্মদপুর একটি মামলা হয়।

এই মামলায় একই বছর ২৯শে সেপ্টেম্বর মুফতি ইব্রাহীমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২রা অক্টোবর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তদন্ত শেষে গত বছর অক্টোবরের তার বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ।

উল্লেখ্য, ইন্ডিয়ার সেবাদাস শেখ হাসিনার সরকার ক্ষমতায় দখলে রাখতে আলেমদেরকেই এখন বড় চ্যালেঞ্জ মনে করছে। কারণ দেশের মানুষ যাদের উপর ভরসা করতে পারে সেই সব রাজনৈতিক দলকে কাবু করেছে ইন্ডিয়া। তাই শেখ হাসিনা বিরোধী রাজনৈতিক দলকে নিয়ে তেমন চিন্তিত নন। তার চিন্তা আলেম ওলামাদের নিয়ে। তাই একের পর এক আলেমদের ধরে নির্যাতন চালিয়ে অন্যদের ম্যাসেজ দেওয়া হচ্ছে।

মুফতি ইব্রাহীমকে কারাদণ্ড দেয়ার মাধ্যমে ভারতের হিন্দুত্ববাদী শাসকদের খুশি করার চেষ্টা করা হয়েছে।

শেখ হাসিনার আওয়ামী লীগের পরম প্রভু নরেন্দ্র মোদীর ২০২১ সালের বাংলাদেশ সফরের প্রতিবাদ জানিয়েছিলেন দেশের আলেমরা। ভারতের সাম্প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদকারী আলেম ও মাদ্রাসা ছাত্রদের উপর গুলি চালিয়েছিল আওয়ামী পুলিশ বাহিনী। তখন কোরআনে হাফেজসহ মোট ১৬ জনের বেশি মাদ্রাসা ছাত্র ও আলেম আওয়ামী পুলিশ ও শেখ হাসিনার গুণ্ডাবাহিনীর আক্রমণে শাহাদত বরণ করেন। তারপর শুরু হয় আলেমদের গ্রেফতার অভিযান। প্রতিবাদী আলেমদের গ্রেফতার করে চালানো হয় নিপীড়ন। অনেকেই এখনো কারাগারে রয়েছেন। এর ধারাবাহিকতায় সাজানো ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে দায়ের করা একটি মামলায় গ্রেফতার করা হয়েছিল মুফতি কাজী ইব্রাহীমকে।

উৎসঃ   আমার দেশ
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More