সরকার ভারতকে বন্ধু রাষ্ট্র বললেও বৈরী আচরণ করছে ভারত!

0

সরকার ভারতকে বন্ধু রাষ্ট্র বললেও বাংলাদেশ এর সুফল পাচ্ছে না বলে মন্তব্য করেছেন বাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ। তিনি বলেন, ‘সীমান্ত হত্যা, কাঁটাতারের বেড়া, বিশাল বাণিজ্য ঘাটতি, উপকূলে রাডার বসানোসহ নানাভাবে বৈরী আচরণ করছে প্রতিবেশী দেশটি।’

তিস্তাসহ ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যার দাবিসহ নতুন খাল খনন করে তিস্তার পানি সরিয়ে নিতে ভারতের চক্রান্তের প্রতিবাদে রংপুরের কাচারীবাজারে সোমবার বাসদ আয়োজিত বিভাগীয় সমাবেশে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

ফিরোজ বলেন, তিস্তাসহ ৫৪টি অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায়ে দেশের বাম প্রগতিশীল রাজনৈতিক দল, পেশাজীবী দেশপ্রেমিক জনগণ আন্দোলন সংগ্রাম করলেও কোনো সরকারই এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেয়নি। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে ভারতকে সবকিছু দেওয়া সত্ত্বেও তারা বাংলাদেশকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে চলেছে।

রংপুর জেলা বাসদের আহ্বায়ক কমরেড আবদুল কুদ্দুসের সভাপতিত্বে এবং জেলা বাসদের সদস্য সচিব মমিনুল ইসলামের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন দলের দিনাজপুর জেলার আহ্বায়ক কিবরিয়া হোসেন, গাইবান্ধা জেলার আহ্বায়ক গোলাম রব্বানী, কুড়িগ্রামের আহ্বায়ক ফুলবর রহমান, নীলফামারীর সমন্বয়ক ইউনুস আলী, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ ও সাইফুল ইসলাম পল্টু।

উৎসঃ   সমকাল
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More