হাত ভেঙে দেওয়া ও পুড়িয়ে মারার নির্দেশ দিলেন শেখ হাসিনা

0

গত চৌদ্দ বছরে বিরোধী দলের নেতা-কর্মীদেরকে গুম ও তথাকথিত ক্রসফায়ারের নামে হত্যার পর এবার ভিন্নমতের মানুষের হাত ভেঙ্গে দেয়া ও আগুনে পুড়িয়ে মারার নির্দেশ দিলেন ফ্যাসিবাদী শেখ হাসিনা।

পুলিশ, র‌্যাব ও অন্যান্য বাহিনী এবং আদালতের সহায়তায় ফ্যাসিবাদ প্রতিষ্ঠা করে ক্ষমতা আঁকড়ে থাকা আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছে বিরোধী দলীয় নেতা-কর্মীদের হাত-পা ভেঙ্গে দিতে এবং প্রয়োজনে আগুনে পুড়িয়ে মারতে। তার দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে নির্দেশনা দিয়ে বলেছেন, যে হাত মারতে আসবে, সে হাত ভেঙে দিতে হবে। যে হাত আগুন দিতে আসবে, সেই হাত আগুনে পুড়িয়ে দিতে হবে। আর সহ্য করা হবে না। আমাদের নেতা-কর্মীদের সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভায় গণভবন থেকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়ালি যুক্ত হয়ে শেখ হাসিনা এই নির্দেশনা দেন।

দলীয় নেতাদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, বিএনপির অপকর্মের জন্য ইমার্জেন্সি এলো। আর মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে গেল। এত সাহস থাকলে দেশে ফিরে এলো না কেন? অথচ আমাকে দেশে আসতে দেবে না, এমন নির্দেশনা জারির পর প্রতিজ্ঞা করেছি আমি যাব মামলার মুখোমুখি হব, কোর্টে দাঁড়াব। এক প্রকার যুদ্ধ করেই দেশে এসেছি।

উল্লেখ্য, শেখ হাসিনার নৈরাজ্যের রাজনীতির কারণেই কিন্তু জরুরী আইনের সরকার এসেছিল। ২০০৬ সালের ২৮ অক্টোবর শেখ হাসিনার নির্দেশেই আওয়ামী লগি-বৈঠা দিয়ে রাজপথে পিটিয়ে মানুষ খুন করা হয়েছিল। এই খুনের দায়ে শেখ হাসিনাকে প্রধান আসামী করে জরুরী আইনের সরকার মামলাও করেছিল। অথচ শেখ হাসিনা এখন বলছেন বিএনপি’র কারণে ইমার্জেন্সি এসেছিল।

অশালীন ভাষায় শেখ হাসিনা আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর দেশে এসেছি। ওর (তারেক রহমান) বাপও তো ঠেকাতে পারেনি। আমি দেশে ফিরে এসেছি।

শেখ হাসিনা বলেন, রাজনীতি করার শখ তো বাইরে পালিয়ে থাকে কেন। আওয়ামী লীগ উৎখাত করবে। আওয়ামী লীগ ভেসে আসেনি। আওয়ামী লীগ বিএনপির মতো পকেটের মধ্যে সৃষ্টি হওয়া দল নয়, এটি মনে রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কখনো জনগণের ভোট চুরি করেনি; বরং জনগণের ভোট সংরক্ষণ করেছে। ১৫ ফেব্রুয়ারি নির্বাচনের পর বিএনপি ভোট চুরি করেছিল বলে খালেদা জিয়া পদত্যাগ করতে বাধ্য হন।

২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটের নামে তামাশা এবং ১৫৫ আসনে বিনা ভোটে নিজেদের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে ফ্যাসিবাদ প্রতিষ্ঠার কথা ভুলে গিয়ে শেখ হাসিনা ভোট চুরির সবক দিচ্ছেন দেশের মানুষকে। ২০১৮ সালের নির্বাচনের নামে ভোটের আগের রাতে ব্যালটে সীল মারার ঘটনা শুধু দেশের মানুষ নয় বিদেশীরাও এখন প্রকাশেই বলছে। সুতরাং শেখ হাসিনার মুখেই তো মানায় ভোট চুরির সবক দেওয়া।

খুনে সিদ্ধহস্ত শেখ হাসিনা নিজের সাফাই গেয়ে মিথ্যাচার করে বলেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর গুনে গুনে তার জবাব দিতে পরতাম। সেই ক্ষমতা আওয়ামী লীগের আছে। কিন্তু আমরা তা করিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অন্যদের মধ্যে দলের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, অ্যাডভোকেট আফজাল হোসেন, মির্জা আজম, এসএম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগমসহ কেন্দ্রীয় কমিটির নেতারা।

এ ছাড়া এই যৌথসভায় ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু হানিফ মন্নাফি, মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস। সভায় সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

উৎসঃ   আমার দেশ
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More