ভাবনার গলায় কাঁটা, পরমব্রত নির্বিকার…

0

এফডিসিতে চলছে অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রের শুটিং। টানা একসপ্তাহের জন্য সেখানে ক্যাম্প ফেলেছেন অনিমেষ। অন্যদিকে এ চলচ্চিত্রের নায়িকা ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ভাবনার এটাই প্রথম সিনেমা। প্রথম তার এফডিসিতে শুটিং। কিন্তু প্রথম দিনেই বিপত্তি ঘটলো। শুটিংয়ে দুপুরের খাবার খেতে গিয়ে ভাবনার গলায় ফুটলো মস্ত বড় কাঁটা। কাঁটা গলায় নিয়ে তীব্র যন্ত্রণা নিয়ে অভিনয়শিল্পী ভাবনা শুটিং করলেন সারাদিন। সন্ধ্যায় ডাক্তারের কাছে গিয়ে কাঁটা মুক্ত হলেন। এই অনভিপ্রেত ঘটনায় ফেসবুকে কথা হলো ভাবনার সঙ্গে- কাঁটা কি সত্যিই ঢুকেছিলো? হু, দুপুরবেলা, লাঞ্চ করতে গিয়ে।ডিটেইল জানা দরকার, বলবেন কাইণ্ডলি, ম্যানু কি ছিলো? মুরগী, গরু, রুই মাছ, চিংড়ি মাছ, সবজি… সব। আপনি ঠিক রুই মাছটা বেছে নিয়েছিলেন কেন? আমি নেইনাই, প্রোডাকশানের ছেলেটা ভালোবেসে দিলো আর কি..

ছেলেটার বয়স কতো? ২৩/২৪হবে, সঠিক জানি না। ঘটনার ঠিক কতক্ষনপর আপনি টের পেলেন যে কাঁটা বিঁধেছে? সাথে সাথে.. আপনি কি কেঁদেছিলেন? হ্যাঁ, চোখ থেকে পানি বের হয়ে গিয়েছিলো… কাঁটা গলায় বিঁধে যাওয়ার পর কি আপনার খুব যন্ত্রণা হচ্ছিলো? হ্যাঁ, খুব হচ্ছিলো, তারপর এক একজন একটা জিনিস খাওয়ানো শুরু করলো। তাতে ব্যথা আরো বাড়ছিলো। আপনাকে কি কেউ বিড়ালের পা ধরার পরামর্শ দিয়েছিলো? হ্যাঁ, দিহান(অভিনেত্রী) আপু বলেছিলো এটা করতে হয়, বিড়াল ছিলো না সেটে, তবে অনিমেষ দার জোজো (পালিত কুকুর) ছিলো।

জোজো তখন কি করছিলো? আর কি ঘোরাঘুরি… আর অনিমেষ আইচ? অনিমেষ দা বলছিলো সে ইন্টারনেটে কয়দিন আগে পড়েছে কোক খেলে আর লেবু খেলে চলে যায়, তাই কোকও খেয়েছি। যাই হোক, পরমব্রত কি কিছু বিচলিত হযেছিলো এ ঘটনায়? হ্যাঁ, সেতো মজা পাচ্ছিলো, আর বলছিলো অন্য কথা ভাবো… আপনার কি মনে হয়নি নায়ক হিসেবে পরমব্রত’র একটা বিড়াল ধরে আনা উচিত ছিলো? হু, একদম উচিত ছিলো, একদম।

কাঁটা গলায় নিয়ে শুটিংয়ের অভিজ্ঞতা বলুন… কষ্টতো হচ্ছিলো, মানে সবসময় মনে হচ্ছিলো কিছু একটা বিঁধে আছে। কিন্তু আমি খুব পরিশ্রমী, আমি অতোটা নায়িকা টাইপ না, তাই এ সমস্যা আমাকে কাবু করতে পারেনি। আমি হচ্ছি দেশি মুরগীটাইপ। কতোদিনপর এমন শারিরিক যন্ত্রণা অনুভব করলেন? মনে নেই… কোন হসপিটালে গিয়েছিলেন? স্কয়ার হসপিটালে… কাঁটার দৈর্ঘ্য কতো ছিল? বড় ছিলো.. কাঁটা টা কি আপনি সংগ্রহে রেখেছিলেন? না, রাখতে চেয়েছিলাম, মজার বিষয় বাসায় ফিরেও মাছ খেয়েছি, ইলিশ মাছ, আম্মু বেছে দিয়েছে।

শেষ প্রশ্ন, ব্যক্তিজীবনে আপনার কোন গলার কাঁটা আছে? আছে, তবে তা কখনো বের করা যাবে না…

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More