ভাষাশহীদদের শ্রদ্ধা জানিয়েছে বিএনপি

0

ShahidMinarআন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মহান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। আজ শনিবার সকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরীর নেতৃত্বে দলের নেতা-কর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক মাজেদুল ইসলাম, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফৎ, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন। এ ছাড়া স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, যুবদল, ছাত্রদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকেও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

খালেদা জিয়ার গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান এনটিভি অনলাইনকে বলেন, আজ আসরের পর বিএনপির গুলশান কার্যালয়ে ভাষাশহীদদের আত্মার মাগফিরাত কামনা করে একটি দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এই প্রথম বিএনপির চেয়ারপারসন শহীদ মিনারে যাননি। শায়রুল কবির বলেন, তিনি (খালেদা জিয়া) শহীদ মিনারে প্রতিনিধি পাঠিয়েছেন। যে গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হলো সে গণতন্ত্র এখন নেই। তাই ভাষা আন্দোলনের মাধ্যমে যেমন মাতৃভাষা রক্ষা পেয়েছে, তেমনি গণতন্ত্র রক্ষার আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র রক্ষা করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More