মীমাংসা আসতে পারে সাংগঠনিক পদে!

0

BNPসিলেট জেলা ও মহানগর বিএনপির নবনির্বাচিত নেতারা দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে এখন ঢাকায় অবস্থান করেছেন। শনিবার রাত ৯টায় ঢাকার গুলশানস্থ বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে সিলেটের নেতারা সাক্ষাত করবেন বলে জানা গেছে। সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলী আহমদ মানবকণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান,  দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সিলেটের নবনির্বাচিত নেতারা কৃতজ্ঞতা এবং তাকে শুভেচ্ছা জানাতেই এ সাক্ষাতের মূল উদ্দেশ্য। সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকের পদ নিয়ে ওই সাক্ষাতের সময় আলোচনা নাও হতে পারে বলে জানান তিনি।
তবে অন্য একটি সূত্র জানান, ওই সাক্ষাতে সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকের বিষয়টি (দু’জন সমান সংখ্যক ভোট পাওয়ায়) নিয়ে আলোচনা হতে পারে। খালেদা জিয়া সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকের বিষয়টি মীমাংসা করে দেবেন বলে ধারণা নেতাকর্মীদের।
প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি সিলেট জেলা ও মহানগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়। ওই সম্মেলনে কাউন্সিলররা গোপন ভোটের মাধ্যমে তাদের পছন্দের নেতাকে নির্বাচিত করেন। নির্বাচনে সিলেট জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিজয়ী হন যথাক্রমে আবুল কাহের শামীম ও আলী আহমদ। কিন্তু ওই সম্মেলনে গোপন ভোটে সাংগঠনিক সম্পাদক পদে দুজন প্রার্থী অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন ও এমরান আহমদ চৌধুরী সমান সংখ্যক (১২টি করে) ভোট পান। এ কারণে সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণাটিও আটকে যায়। বিষয়টি সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত কমিটিও মীমাংসা করে দিতে পারেনি। তাই সাংগঠনিক পদ নিয়ে এখন চলছে ওই দুই নেতার মধ্যে লড়াই। সমান সংখ্যক ভোট পাওয়া ওই দুই নেতা এখন কেন্দ্রীয় পর্যায়ে লবিং তদবির করছেন। যে কারণে সাংগঠনিক এ পদ নিয়ে ঠাণ্ডা লড়াই চলছে হাসান আহমদ পাটোয়ারী রিপন ও এমরান আহমদ চৌধুরীর মধ্যে। ইতিমধ্যে তারা দুজন কেন্দ্রীয় পর্যায়ে লবিং চালিয়ে যাচ্ছেন।
শনিবার রাতে বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে সিলেটের নবনির্বাচিত নেতৃবৃন্দ সাক্ষাত করলে এ বিষয়টির সুরাহা হতে পারে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা। এমনই আভাসও পাওয়া গেছে সিলেট বিএনপির কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে কথা বলে।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More