বগুড়ায় ইউএনওর ওপর আ.লীগের হামলা

0

BOGRA-SADAR-UNO-pic-BM-300x168বগুড়া: বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) লাঞ্ছিত ও তার কক্ষে ভাঙচুর করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। কাজের বিনিময়ে খাদ্য কর্মসুচির (কাবিখা) ডিও (ডেলিভেরি অর্ডার) আটকে রাখার অভিযোগে রোববার বেলা ৩টার দিকে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রমতে, বগুড়া সদরের রাজাপুর ইউনিয়নের বারেকের দোকান সংলগ্ন ঈদগাহ মাঠ হতে দ্বিতীয় বাইপাস মহাসড়ক পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য চলতি অর্থ বছরে কাবিখারি আওতায় ৪ টন চাল বরাদ্দ দেয়া হয়। ইউনিয়নের ৬ নং ওয়ার্ড সদস্য আব্দুল মান্নান বাচ্চু কাজ করার উদ্দেশ্যে এর আগে প্রথম কিস্তি দুই টন চাউল উত্তোলন করেন। কিন্তু ওই রাস্তায় আগেই এলজিএসপির আওতায় কাজ হওয়ায় ওই রাস্তায় নতুন করে কোনো কাজ করতে হয়নি সংশ্লিষ্ট ইউপি সদস্যকে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে অভিযোগ আসে। এ কারণে তার নামে বরাদ্দকৃত দ্বিতীয় কিস্তির দুই টন চাউলের ডিও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে আটকে দেয়া হয়। রোববার দুপুরে ইউপি সদস্য আব্দুল মান্নান বাচ্চু আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রকল্প বাস্তবায়ন অফিসে তার নামে বরাদ্দকৃত চাউলের ডিও নেয়ার জন্য গিয়ে হৈচৈ করেন। প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে তাকে ডিওর ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়।

ইউপি সদস্য আব্দুল মান্নান বাচ্চু জানান, বেলা ৩টার দিকে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিকসহ লোকজন নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহানা আকতার জাহানের কক্ষে যান। এসময় ইউএনওর কাছে ডিও আটকে রাখার কারণ জানতে চাইলে তিনি ক্ষুদ্ধ হয়ে ফাইল ছুঁড়ে ফেলে দেন। এঘটনায় উপস্থিত নেতাকর্মী ক্ষুদ্ধ হয়ে অফিসের ফুলদানি এবং টি টেবিল ভাঙচুর করেন।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক বাংলা মেইলকে জানান, ইউএনওর কক্ষে যুবলীগ নেতা মামুনের সাথে ইউএনওর তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায় ইউএনও আমাকে রুম থেকে বের হয়ে যেতে বললে সেখানে উত্তেজনা সৃষ্টি হয় সময় ইউএনও তার টেবিলে রাখা বিভিন্ন ফাইল পত্র ছুঁড়ে মারে।

সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) শাহানা আকতার জাহান বাংলামেইলকে বলেন, ডিওর ব্যাপারে জানতে এসে আমার কক্ষে বসে থাকা সমাজসেবা কর্মকর্তাকে বের হয়ে যেতে বলেন আওয়ামী লীগ নেতা শফিক চেয়ারম্যান। এতে আমি আপত্তি জানালে তারা আমাকে লক্ষ্য করে ফুলদানি ছুঁড়ে মারে ও ভাঙচুর চালায়।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More