বাংলাদেশের তিন মডেল শৃঙ্খলার বাইরে

0

Bdহলিউড আর বলিউডের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশী মডেলরাও বেশ সাহসি হয়ে উঠছে পোশাক পরিচ্ছেদ নির্বাচনে। এতে যেমন রাতারাতি আলোচিত হচ্ছেন তারা। আবার এ নিয়ে কম সমালোচিতও হচ্ছেন না।
বর্তমান সময়ে বাংলাদেশের শোবিজে অত্যন্ত সাহসী পোশাকে নিজেদের মেলে ধরে আলোচিত-সমালোচিত মডেলদের মধ্যে রয়েছে নায়লা নাঈম, জ্যাকুলিন মিথিলা ও তৃণ।
প্রথমে এরা আলোচনায় উঠে আসেন নিজেদের ফেসবুকের মাধ্যমে খোলামেলা ছবি আপলোড করে। এছাড়াও বেশ সাহসি পোশাকে ক্যামেরার সামনেও উপস্থিত হতে দ্বিধা করছেন না। তারা ক্যামেরার সামনে হাজির হচ্ছেন অনেকটাই বলিউড ও হলিউডের আঙ্গিকে।
এদের মধ্যে অনেকেই খোলামেলা ভিডিও, ফটোশ্যুট করে এরই মাঝে তুমুল হৈ চৈ ফেলে দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম তথা নেট দুনিয়ায়। তাদের রীতিমত সাহসী নারীই বলতে হয়। তবে এদের মধ্যে নায়লা নাঈম সবার প্রথম দৃষ্টি নন্দন খোলামেলা ফটোশ্যুট করে নিন্দুকের মুখে লাগাম দিয়েছেন। এরপর তালিকায় আছেন জ্যাকুলিন মিথিলা। আর সম্প্রতি তৃণ চলে এসেছেন এই তালিকায়।
নায়লা নাঈমঃ পেশায় দন্ত-চিকিত্সক নায়লা পাঁচ বছর ধরে মডেলিং জগতের সঙ্গে যুক্ত আছেন। বিজ্ঞাপনচিত্র ও মিউজিক ভিডিওর মডেল হয়েছেন তিনি। সম্প্রতি তন্ময় তানসেন পরিচালিত ‘রান আউট’ ছবির একটি আইটেম গানে অংশ নিয়েছেন নায়লা। খুব অল্প সময়েই আলোচনার শীর্ষে চলে এসেছেন নায়লা নাইম।
আর তা কারণও আছে বটে। তার মত এতো খোলামেলা ভাবে নিজেকে উপস্থাপন করার সাহস অন্য মডেলদের হয়নি বললেই চলে। মডেলিং এ তার এই সাহসী উপস্থাপন একদিকে যেমন সমালোচনা কুড়িয়েছে, অপর দিকে প্রশংসাও পেয়েছেন।
জ্যাকুলিন মিথিলাঃ একের পর এক নতুন ছবি দিয়ে তাক লাগিয়ে দিচ্ছেন হালের অন্যতম হট মডেল জেকলিন মিথিলা। সেই সুবাদেই হঠাৎ করে সবার নজর কেরেছেন এই মডেল কন্যা। সম্প্রতি ফেসবুকে কিছু ছবি আপলোড দিয়ে নিজেকে দর্শকের আকর্ষণের কেন্দ্রবিন্দু করে নিয়েছেন। নিজেকে বাংলাদেশের সানি লিয়ন দাবি করেন মডেল জেকলিন মিথিলা।
একের পর এক ফেসবুকে সানি লিয়নের মতো করে ছবি আপলোড দিয়ে শোবিজ ও মডেল জগতে তিনি আলোচনা সৃষ্টি করেন।
সম্প্রতি তিনি কাজ করছেন একটি হট আইটেম গানে, যা তার দর্শকদের চমকে দেবে এবং নুতুনত্বের এক নতুন দ্বার খুলে দিবে মডেলিং জগতে। এমনটাই বলছেন মিথিলা।
যেহেতু এই ধরনের শ্যুট এখনো বাংলাদেশের কেউ করেনি, তাই তার ভক্তরা মনে করে বাংলাদেশের মধ্যে তিনিই একমাত্র আন্তর্জাতিক মানের মডেল। এই দিকে জেকলিন সংবাদ মাধ্যমকে অন্যান্য মডেলদের চেলেঞ্জ ছুরে দিয়ে বলেন, ভবিষ্যতে এমন কিছু কাজ করতে চান যা আজ পর্যন্ত কেউ করেনি।
তৃণঃ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তৃণ দীর্ঘদিন ধরে র‌্যাম্প মডেল হিসেবে কাজ করছেন। অনেকটা নায়লার অনুকরণেই তৃণ ব্রাজিলের পতাকা গায়ে জড়িয়ে বেশ খোলামেলা ভাবেই ছবি তুলে ফেসবুকের প্রোফাইল ছবি দিয়েছেন। আর সেটা নিয়ে উঠেছে আলোচনা-সমালোচনার ঝড়। তবে ব্রাজিল তার প্রিয় দল। নেইমারের খেলা দেখতে দেখতে কোথায় যেন হারিয়ে যান তিনি। আর তাই প্রিয় দলের পতাকা পরে ফটোসেশন করেছেন তৃণ।
ছবিটি প্রসঙ্গে অনেকেই বলছেন তাহলে কি তৃণ নায়লার পথেই পা বাড়াচ্ছেন? নিজেকে খোলামেলা ভাবে উপস্থাপন করে জনপ্রিয়তা বাড়ানোর পথটা কি তাহলে তৃণও অনুসরণ করছেন? এসব তর্ক-বিতর্কের সমাধানটা এখন শুধু সময়ের ব্যাপার!

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More