জয়ের পর স্যামি-স্যামুয়েলসের আবেগঘন বক্তব্য

0

Wiড্যারেন স্যামির বক্তব্য

প্রথমত, আমি সর্বশক্তিমানের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমাদের মধ্যে একজন যাজক আছেন, আন্দ্রে ফ্লেচার, যিনি সব সময় প্রার্থনা করেন। এই জয়ে আমরা সত্যিই খুব খুশি এবং এটাই দীর্ঘদিন আমাদের মনে গেঁথে থাকবে।

ব্রেথওয়েটের মার ছিল সাংঘাতিক। আমি আগেও বলেছি, আমাদের ১৫ জন ম্যাচজয়ী খেলোয়াড় আছে। প্রতিটি খেলায় কেউ না কেউ দায়িত্ব নেবে। ওঁর অভিষেক বিশ্বকাপে, ওঁকে এভাবে খেলতে দেখাটা বেশ চমকপ্রদ। আশা করছি, সঠিক কাঠামো ও উন্নয়নে আমরা ওয়ানডে ও টেস্টেও ভালো করতে পারব।

(নাসের হুসেইন এ জয়ের সঙ্গে ২০১২ সালের জয়ের তুলনা করতে বলেন) নাস, আপনি কি সত্যি এ ব্যাপারে আমার কাছ থেকে শুনতে চান।

আমরা যাত্রা শুরু করলাম। আমরা সবাই জানি, কী পেলাম। লোকজন দুশ্চিন্তায় ছিল, আমরা এ টুর্নামেন্টে খেলতে পারব কি না। আমাদের অনেক দাবি আছে এবং ক্রিকেট বোর্ড আমাদের অসম্মান করেছে। মার্ক নিকোলাস আমাদের দলকে বলেছেন ‘মস্তিষ্কহীন’। এগুলো হয়েছে টুর্নামেন্টের আগে, যা আমাদের একত্র করেছে।

আমি সত্যি ১৫ জনকে ধন্যবাদ জানাতে চাই। সব প্রতিকূলতাকে পাশে রাখার সামর্থ্য ও এর বাইরে এসে আবেগী ভক্তদের সামনে এ ধরনের ক্রিকেট খেলা—এটা বিশাল ব্যাপার। আমি ব্যক্তিগতভাবে কোচ ফিল সিমনস ও স্টাফদের ধন্যবাদ জানাচ্ছি। তার ওপর দিয়ে অনেক পরিশ্রম গেছে। এখানে আসা ও উনি যেভাবে দলকে শিক্ষা দিয়েছেন… তিনি স্রেফ অসাধারণ। অন্যদের ধন্যবাদ জানাই, যাঁরা তাঁদের কাজটা করেছেন।

এই টুর্নামেন্টে নতুন ম্যানেজার এসেছেন—রল লুইস, যিনি আগে কখনোই কোনো দলের ম্যানেজার ছিলেন না। তিনি এখানে এলেন, আমরা দুবাইয়ে একটা ক্যাম্প করি, আমাদের কোনো কাপড় ছিল না, কোনো প্রিন্টিং ছিল না। তিনি দুবাই ছেড়ে কলকাতায় গেলেন… সেখানেই আমরা শুরু করলাম। এই কাপড়ের জন্য তাঁকে ঝামেলার মধ্য দিয়ে যেতে হয়েছে… এ জন্য আমি পুরো দলের ওপর এর কৃতিত্ব দিচ্ছি। এটা ছোট্ট সার্কেলের মধ্যেই ছিল।

আমরা এই জয় ক্যারিবিয়ান ভক্তদের উৎসর্গ করছি এবং সর্বশেষ আমার ক্যারিকমের প্রধানদের কথা মনে পড়ছে, টুর্নামেন্টে তারা আমাদের সমর্থন দিয়েছে। আমরা ই-মেইল পেয়েছি, ফোনকল পেয়েছি। প্রধানমন্ত্রী মিচেল, আমি জানি না, তিনি কী করতে চাইছেন। আমি তাঁকে ধন্যবাদ জানাই এবং আজ সকালে (রোববার) তিনি অনুপ্রেরণাদায়ী বার্তা পাঠিয়েছেন দলকে।

এবং এখনো আমাদের নিজেদের ক্রিকেট বোর্ড থেকে শোনার বাকি আছে এবং সেটা খুবই হতাশাজনক। আজ আমি ১৫ জন খেলোয়াড় ও কোচিং স্টাফদের সঙ্গে উদযাপন করতে যাচ্ছি। জানি না, আমি আবার কখন এদের জন্য খেলতে পারব, কারণ আমরা ওয়ানডে দলের জন্য নির্বাচিত হইনি। জানি না, কখন আমরা টি-টোয়েন্টি খেলব। তাই এই জয়…আমার দলকে ধন্যবাদ। কোচিং স্টাফ, আমি আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।

ওয়েস্ট ইন্ডিজের প্রত্যেকে চ্যাম্পিয়ন!

মারলন স্যামুয়েলসের বক্তব্য

প্রথমত, আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্র্যাকটিস ম্যাচ খেলেছিলাম এবং এক বলে ডাক মেরে একই আসনে এসে বসেছিলাম। তো, আমি বলেছিলাম, একই আসনে বসতে চাই এবং বিশেষ কিছু করতে চাই। গতকাল (শনিবার) আমি এটা সবাইকে বলেছি।

আমি সেমিফাইনাল নিয়ে দুশ্চিন্তা করি না, কারণ জীবনভর যখন ফাইনালের কথা বলছি, আমি সব সময়ই নিজেকে প্রকাশ করেছি এবং দলের জন্য ভালো করেছি।

আমি ইংল্যান্ডের ক্রিকেট খেলা দেখে বড় হয়েছি। ইংল্যান্ডের সব খেলোয়াড়ের জন্য শ্রদ্ধা থাকল। তাঁদের প্রতি আমি কখনোই শ্রদ্ধা হারাইনি। আমরা এখন চ্যাম্পিয়ন এবং শক্তি বৃদ্ধি করে আমরা এগোতে চাই। সে (কার্লোস ব্রেথওয়েট) একজন দেশপ্রেমিক। আমি তাঁর সম্পর্কে তেমন কিছু বলব না, আমি কেবল তাঁকে দোল খেতে বলেছি এবং জোরে দোল।

[নাসের হুসেইন মারলন ভালো খেলেছ বলে সাক্ষাৎকার শেষ করতে চাইলে স্যামুয়েলস তাঁকে মুহূর্তের জন্য থামান। বলেন, আমি কিছু বলতে চাই। আজ সকালে ঘুম থেকে উঠে আমার একটা জিনিস মনে হয়েছে। শেন ওয়ার্ন সব সময় কথা বলে (সমালোচনা) আসছেন এবং এ ব্যাপারে বলতে চাই, এটা শেন ওয়ার্নের জন্য (ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার তিনি ক্যামেরার সামনে উঁচিয়ে ধরেন)। আমি ব্যাট দিয়ে জবাব দিয়েছি এবং মাইক্রোফোনে জবাব দেব না।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More