শ্রীলংকার কোচ হচ্ছেন হাথুরুসিংহে!

0

Hature singঢাকা : চন্ডিকা হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ দল দুর্দান্ত পারফর্ম করছে। তার এই ঈর্ষণীয় সাফল্য নজরে পড়েছে শ্রীলংকান ক্রিকেটের বোর্ডের। কারণ ঘরের মাঠে ব্যর্থতার দায় নিয়ে গতকাল বৃহস্পতিবার শ্রীলংকা জাতীয় দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন মারভান আতাপাত্তু। তার পদত্যাগের ২৪ ঘণ্টার মাথায় নতুন কোচ খুঁজতে শুরু করেছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই নতুন কোচ নিয়োগ দিতে চায় তারা। এ জন্য বাংলাদেশের লংকান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, সদ্য বিদায় নেয়া কুমার সাঙ্গাকারা ও গ্রাহাম ফোর্ড এসএলসির সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন।

গতকাল বৃহস্পতিবার এমন একটি প্রতিবেদন ছেপেছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।

পরপর দুই সিরিজে এশীয় প্রতিপক্ষ পাকিস্তান ও ভারতের কাছে শোচনীয়ভাবে সিরিজ পরাজয়। এরপর চারদিকে সমালোচনার ঝড় শুরু হলে লংকান ক্রিকেটের প্রধান কোচ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন সাবেক লংকান ক্রিকেটার আতাপাত্তু।

ফলে নতুন করে কোচ খোঁজার মিশনে নামতে হচ্ছে সিংহলিজ বোর্ডকে। আর তাদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। রয়েছেন সদ্য অবসরে যাওয়া কুমার সাঙ্গাকারা ও সারের কোচ গ্রাহাম ফোর্ড।

সাঙ্গাকারা সদ্য অবসরে গেছেন। এখনই তাকে শ্রীলংকার কোচ হিসেবে পেতে চাইবেন না অনেকে। অন্যদিকে গ্রাহাম ফোর্ড ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সারের কোচের দায়িত্ব পালন করছেন। সেটা ছেড়ে শ্রীলংকা দলের কোচের দায়িত্ব পুনরায় নিতে চাইবেন কি না, সেটা নিয়েও রয়েছে যথেষ্ট সন্দেহ। কারণ, ২০১৩ সালে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের নোংরা রাজনীতির কারণে নিজ থেকেই সরে দাঁড়িয়েছিলেন তখনকার এই লংকান কোচ।

একই কথা প্রযোজ্য হাথুরুসিংহের বেলায়ও। সাবেক এ লংকান সহকারী কোচকে লংকান বোর্ড পদচ্যুত করে তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে। তবে এবার নাকি হাথুরুকে এগিয়ে রাখছেন তারা। কারণ ওই বাংলাদেশের সাফল্য!

বাংলাদেশ দলের দায়িত্ব নেয়ার পর দলটিতে আমূল পরিবর্তন এনে দিয়েছেন হাথুরু সিংহে। তার অধীনে বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলেছে। এরপর ঘরের মাঠে পাকিস্তানকে হোয়াইটওয়াশ ও ভারতের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পায় হাথুরুর শিষ্যরা।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More