আন্দোলনে শিক্ষকদেরও পাশে চান শিক্ষার্থীরা

0 ১৬

jnu_news_pic_thursday1-311x186জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চলমান হল আন্দোলনে শিক্ষকদেরও পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অবস্থান ধর্মঘট করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সেখান থেকেই তারা এ আহ্বান জানান।

অবস্থান ধর্মঘট শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ হয়। সমাবেশে হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক শরিফুল ইসলাম বলেন, “সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে শুরু থেকেই শিক্ষকদের সমর্থন ও বিভিন্ন কর্মসূচি আমাদের প্রেরণা যুগিয়েছে। আমরা চাই শিক্ষকরা সবসময়ই আমাদের পাশে থাকুক।”

গত ১২ ফেব্রুয়ারি থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলের দাবিতে আন্দোলন চালিয়ে আসছে। শিক্ষার্থীদের আন্দোলনে একমত পোষণ করে শিক্ষকরাও বেশ কয়েকদফা ক্লাস বর্জন, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি করেন।

তবে গত ১৩ মার্চ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ও তার সহযোগীরা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের মাথায় পিস্তল ঠেকিয়ে টেন্ডার ছিনতাই করে। এ ঘটনার জের ধরে শিক্ষকরা গত ১৬ মার্চ কেন্দ্রীয় শহীদ মিনারে হলের দাবিতে শিক্ষার্থীদের মহাসমাবেশে অংশগ্রহণ থেকে বিরত থাকে।

এদিকে শিক্ষার্থীদের এ আহ্বানের প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পরিমল বালা পরিবর্তন‘কে বলেন, “শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ে আমাদের সমর্থন শুরুতে যেমন ছিল এখনো ঠিক তেমনই আছে। তবে হলের ব্যাপারে সরকারের অগ্রগতি লক্ষ্য করায় আন্দোলনের ব্যাপারে আমরা একটু সময় নিচ্ছি।”

শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ে কোনো প্রকার টালবাহানা হলে শিক্ষকরাও কঠোর কর্মসূচি দিবে বলে জানান তিনি।

Comments
Loading...