ইতিবাচক ধারায় চলছে লেনদেন

0 ২১

dse_dsbi_indexসপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় লেনদেন চলছে। মঙ্গলবার প্রথম দেড় ঘন্টায় সূচকে পাশাপাশি লেনদেনের পরিমান আগের দিনের চেয়ে বেশী লক্ষ্য করা গেছে। যার ফলে ইতিবাচক প্রভাব পড়ছে বাজারে।
দুপুর ১২টা ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৯২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭৯টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার পরিমানে লেনদেন হয়েছে ৩১৭ কোটি ৭৯ লাখ টাকা। 
আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মার। এ সময়ে এ কোম্পানির ৪৬ লাখ ৩৩ হাজার ২৫০টি শেয়ার ২৫ কোটি ৬ লাখ ১৯ হাজার ২০০ টাকায় লেনদেন হয়েছে।
এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৬৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭০৭ কোটি ৩০ লাখ টাকা। 
এদিকে দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৫৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ৪১টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার দর। যা টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ১৯ কোটি ৫ লাখ টাকা।
এর আগে সোমবার সিএসইতে লেনদেন হয়েছিল ৫০ কোটি ৯৩ লাখ টাকা।

Comments
Loading...