ইবি বন্ধ : বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাস ছাড়ছে

0 ১৬

ib_48902ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বন্ধ ঘোষণায় ক্যাম্পাস ছাড়ছে শিক্ষার্থীরা। ২৫আগস্ট থেকে ৮সেপ্টেম্বর পর্যন্ত টানা ১৪ দিন বন্ধ ঘোষনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জানা গেছে, রোববার ছাত্রলীগ-পুলিশের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি সিন্ডিকেটে ক্যাম্পাস বন্ধের ঘোষনা দেন।  
ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে সিন্ডিকেট সদস্যদের মতামতের ভিত্তিতে আজ (সোমবার) থেকে আগামী ৮সেপ্টেম্বর টানা ১৪দিন একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। এনিয়ে ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীরা প্রশাসনের প্রতি চরম ক্ষুব্ধ হয়েছে।
গত  ৬আগস্ট দীর্ঘ ৩৫দিন রমজান, ঈদুল ফিতরের বন্ধের পর বিশ্ববিদ্যালয় খোলে। আবার ২০দিন না যেতেই ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ওঠেন তারা।  
বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে গত রাতে সাধারণ শিক্ষার্থীরা ভিসি ভবন ঘেড়াও করার সিদ্ধান্ত নেয়। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা ও সাংবাদিকদের হস্তক্ষেপে তার সিদ্ধান্ত থেকে সরে আসে।

এদিকে, পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা গেছে, এ ১৪দিনে  ১৫টি বিভাগের প্রায় অর্ধশতাধিক পরীক্ষা স্থগিত হয়েছে। অথচ এ সময়টিতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। বারবার ক্যাম্পাস বন্ধের কারনে সেশন জট চরম আকার ধারন করছে।
এব্যাপারে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী ফয়সাল বলেন, কিছু না ঘটতেই বারবার ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত আমাদের শিক্ষাজীবনকে ক্ষতিগ্রস্ত করছে।  
গণিত বিভাগের আরিফা সুলতানা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমার ল্যাব পরীক্ষা চলছিল, ১০দিন পরে থিউরি ছিল । কিন্তু প্রশাসনের এ ধরণের সিদ্ধান্তে আমার পড়াশুনার গতি থেমে গেল।
এব্যাপারে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড.আবদুল হাকিম সরকার বলেন, ক্যাম্পাসে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তা চলমান থাকলে চতুর্মুখী আন্দোলনে রুপ নিত। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Comments
Loading...