কালের কণ্ঠ, ডেইলি সান ও প্রথম আলোর বিরুদ্ধে মামলা

0 ২২

Untitled-2 copyঢাকা : মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে দৈনিক কালের কণ্ঠ, ডেইলি সান ও প্রথম আলোর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ঢাকা-১৫ আসনের সরকার দলীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার। বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন তিনি। একইসঙ্গে এক’শ কোটি টাকা করে মোট তিন’শ কোটি টাকার মানহানিজনিত ক্ষতিপূরণ চেয়ে দেওয়ানি আদালতে আরো তিনটি মামলা দায়ের করেছেন এই আওয়ামী লীগ নেতা।

এসব মামলায় দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সানের সম্পাদক আমির হোসেন এবং সংশ্লিষ্ট প্রতিবেদকদের বিবাদী করা হয়েছে।

কালের কণ্ঠ ও ডেইলি সানের বিরুদ্ধে দায়ের করা মামলা দু’টিতে বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোল্লা সাইফুল আলম।

এবং প্রথম আলোর বিরুদ্ধে দায়ের করা মামলায় বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এস এম আশিকুর রহমান। এ সময় আদালত প্রকাশিত এসব খবরের সত্যতা তদন্ত করে ২০ নভেম্বর প্রতিবেদন জমা দিতে পুলিশকে নির্দেশ দেন।

 ১৮ আগস্ট কালের কন্ঠে প্রকাশিত ওই খবরের শিরোনাম ছিলো “এমপি কামাল মজুমদারের ‘ব্যক্তিগত আদালত’ ও উন্নয়ন কমিটি: সমান্তরাল সরকার!”

ডেইলি সানে প্রকাশিত প্রতিবেদনের শিরোনাম ছিলো-Parallel govt’ of an MP. আর প্রথম আলোতে প্রকাশিত সংবাদের শিরোনাম ছিলো সাংসদের দপ্তরে ‘আদালত’।

কালের কণ্ঠে প্রকাশিত খবরটির শুরুতে বলা হয়,“এ যেন ‘রাষ্ট্রের মধ্যে রাষ্ট্র’। ‘সরকারের মধ্যে সরকার’। বলা যায়, ‘সমান্তরাল সরকার’। আর এ ধরনের সরকার পরিচালনা করছেন খোদ রাজধানীতেই একজন সরকারদলীয় সংসদ সদস্য। ঢাকা-১৫ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার তাঁর এলাকার প্রতিটি ওয়ার্ডে ‘উন্নয়ন ও আইন-শৃঙ্খলা রক্ষা কমিটি’ গঠন করে রীতিমতো নির্বাহী বা প্রশাসনিক কর্মকাণ্ড পরিচালনা শুরু করেছেন।”

Comments
Loading...