গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস ২০ রমজানের আগে পরিশোধ করতে হবে

0 ২৫

garmentsগার্মেন্টসহ বিভিন্ন শিল্প কারখানার শ্রমিকদের বেতন-ভাতা ও বোনাস ২০ রমজানের আগে পরিশোধের আহবান জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।
এ ব্যাপারে তিনি বিজিএমইএ, বিকেএমইএসহ মালিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সক্রিয় সহযোগিতা কামনা করেন।
জাতীয় প্রেসক্লাবের সামনে “বিষমুক্ত খাবার, ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস প্রদান ও নিরাপদে বাড়ি ফেরা” নিশ্চিতের দাবিতে ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর আয়োজিত আজ এক সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
মন্ত্রী বলেন, সরকার ফরমালিন নিয়ন্ত্রণে এবং এর ব্যবহারকারীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে এ সংক্রান্ত আইন সংশোধন করেছে।
তিনি বলেন, শুধু আইন প্রণয়ন করলেই হবে না। এসব ব্যাপারে জনসচেতনতা বাড়াতে হবে। জনসম্পৃক্ততা ও সচেতনতাই পারে ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে।
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে তিনি দলীয় নেতা-কর্মীদের বাজার পরিদর্শন ও দ্রব্যমূল্য মনিটরিং করার আহবান জানান। তিনি বলেন, অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট সরকারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বিভিন্ন পদক্ষেপে বাধা দিচ্ছে। এসব সিন্ডিকেট ভেঙ্গে দিতে হলে জনসচেতনতা বাড়াতে হবে।
বরিশালের উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, আসন্ন ঈদে মানুষের নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে সরকারের পদক্ষেপগুলো বাস্তবায়ন করতে হবে। আর কোন শ্রমিক বা সাধারণ মানুষ যাতে মৃত্যুর মিছিলে শামিল না হয় -এ বিষয়টি নিশ্চিত করতে হবে।
আইন-শৃংখলা নিয়ন্ত্রণে আরও বেশি যতœবান হতে সরকারের প্রতি আহবান জানান রাশেদ খান মেনন । তিনি বলেন, আইন-শৃংখলা নিয়ন্ত্রণ ও সুশাসন প্রতিষ্ঠা করতে না পারলে সরকারের উন্নয়নের স্বাদ মানুষ গ্রহণ করতে পারবে না।
ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংগঠনের কেন্দ্রীয় নেতা আমিরুল হক আমিন, এডভোকেট জোবায়দা পারভীন, শ্রমিক নেতা মোজাম্মেল হক, ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি আরিফ চৌধুরী ও ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় নেতা মাহবুব রানা তরুণ।

Comments
Loading...