চাঁদপুরে ভর্তিযুদ্ধ শুরু

0 ১০
Chadpurচাঁদপুর: সরকারি স্কুলগুলোতে ভর্তিপরীক্ষা শুরু হচ্ছে বুধবার থেকে। ৪র্থ ও ৬ষ্ঠ শ্রেণীর ৩ হাজারের বেশি পরীক্ষার্থী এতে অংশ নেবে। এছাড়া ২ জানুয়ারি হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ম শ্রেণীতে শুধু ভর্তির লটারি অনুষ্ঠিত হবে। হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বুধবার ও আগামী ২৯ ডিসেম্বর সরকারি কারিগরি উচ্চ বিদ্যালয় ও হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪র্থ ও ৬ষ্ঠ শ্রেণীতে প্রায় ২ হাজার শিক্ষার্থী অংশ নেবে। এরমধ্যে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীতে ২শ’ ৪০টি আসনের বিপরীতে প্রায় ৮শ’ ফরম বিতরণ করা হয়েছে। অপরদিকে, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীর পরীক্ষায় দুই শিফটে ১শ’ ২০ আসনের বিপরীতে ৫শ’ ৩২ জন এবং ৬ষ্ঠ শ্রেণীর দুই শিফটে ১শ’ ২০ আসনের বিপরীতে ৬শ’ ৪০ জন অংশ নেবে।
আগামী ২৮ ডিসেম্বর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় এবং মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার ফল প্রকাশিত হবে। ৩১ ডিসেম্বর সরকারি কারিগরি উচ্চ বিদ্যালয় এবং ৩০ ডিসেম্বর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার ফল প্রকাশিত হবে। সূত্র জানিয়েছে, জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেনের সরাসরি তত্ত্বাবধায়নে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসক পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানে ইতোমধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব প্রদান করেছেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুদ আলম সিদ্দিকী পরীক্ষার সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করবেন এবং ফলাফল ঘোষণা করবেন।
উল্লেখ্য, চাঁদপুরের সরকারি বিদ্যালয়গুলোতে ভর্তিচ্ছুকদের প্রতি বছর বিভিন্ন তদবিরে জটিলতা সৃষ্টি হতো। এ নিয়ে শহরজুড়ে থাকতো মিশ্র প্রতিক্রিয়া।
বর্তমান জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেনের যোগদানের পর তার নিয়ন্ত্রণে সুষ্ঠুভাবে আয়োজন করা হচ্ছে এসব পরীক্ষা।
প্রশ্নপত্র তৈরি ও মাল্টিপ্লাই করে সীলগালা অবস্থায় প্যাকেট ট্রেজারিতে সংরক্ষণ, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরীক্ষার উত্তরপত্র কোডিং এবং জেলা প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার তত্ত্বাবধায়নে পরীক্ষার সার্বিক সমন্বয় করে জেলা প্রশাসক চাঁদপুরবাসীর প্রশংসা কুড়িয়েছেন
Comments
Loading...