জনপ্রিয়তা পেতে এবিসির ‘প্রতারণা’

0 ৩৬

May_2014_desh1399102853 ঢাকা: এবিসি রেডিওর জীবনের গল্প নামক অনুষ্ঠানকে ঘিরে প্রতারণার অভিযোগ উঠেছে। সস্তা জনপ্রিয়তা পাবার জন্য ‘মিথ্যা’ কাহিনী তৈরি করার অভিযোগ উঠেছে উপস্থাপক কিবরিয়ার বিরুদ্ধে। এমনকি তার এবং রেডওর ফেসবুক ফ্যান পেজে ‘বিস্ময়কর’ ছবি দিয়ে লাইক ও কমেন্ট পাবার পাশাপাশি এসএমএস বাণিজ্য করা হচ্ছে- এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুিল বিতর্ক। যদিও আরজে কিবরিয়া এসব অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছেন।

জানা যায়, এবিসি রেডিওতে প্রতি বুধবার রাত এগারোটার সংবাদের পর আরজে কিবরিয়ার সঞ্চালনায় প্রচারিত হয় “জীবনের গল্প” নামক অনুষ্ঠানটি। অনুষ্ঠানের প্রতিটি পর্বে উপস্থিত হন একজন করে অতিথি যিনি তার জীবনের গল্প বলেন। বেশ আগ্রহ নিয়েই শ্রোতারা শোনেন অতিথির বলা গল্প।

গত ৩০ এপ্রিলেও প্রচারিত হয় অনুষ্ঠানটি। সেদিন স্টুডিওতে একজন অতিথি বলে শোনান তার জীবনের গল্প। তিনি শ্রোতাদের উপহার দেন একটি আশ্চর্যজনক গল্প! যেখানে তিনি বলে শোনান মেয়ে থেকে ছেলে হওয়ার গল্প।

অনুষ্ঠানে উপস্থিত প্রায় সব অতিথিদের ছবিই প্রকাশ করা হয় অনুষ্ঠানটির ও আরজে কিবরিয়ার ফেইসবুক পেজে। সেদিনও ফেইসবুক পেজে ভক্তদের বলা হয় ছবি প্রকাশ করা হবে তবে সে জন্য বেশি বেশি লাইক আর শেয়ার লাগবে।

বরাবরের মতো এবারও প্রকাশ করা হয় সেদিনের অতিথির ছবি। তবে একটি নয়, দুটি। একটি তিনি যখন মেয়ে ছিলেন তখনকার, অপরটি ছেলেতে রুপান্তর হওয়ার পর। অনুষ্ঠানে বলা হয়েছে মেয়ে থাকাকালীন তার নাম ছিলো মেঘলা এবং পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় মেঘ।

Rj-kibria-abc-radio-fraud2

কিন্তু এতেই বাধে যত বিপত্তি। অনেকের বিশ্বাসই হচ্ছিল না বিষয়টি। ছবিটি গুগলে খুঁজতেই কেটে গেলো সব সন্দেহ। যে ছবিটি আরজে কিবরিয়া এবং এবিসি রেডিও তাদের ফেইসবুক পেজে দিয়েছেন, সেটি আসলে মেঘলা নামের কোন মেয়ের না! ফেইসবুকসহ একাধিক ওয়েবসাইটে মেয়েটির ছবিতে ব্যবহার করা হয়েছে একাধিক নাম। এই ছবিটি ছাড়াও রয়েছে মেয়েটির অন্যান্য ছবি।

Comments
Loading...