জেনে নিন Online এক মিনিটে কে কত আয় করে?

0

প্রযুক্তি বিশ্বের নেতৃত্বদানকারী প্রতিষ্ঠানগুলোর আয়ের পরিমাণ দেখলে আমাদের অনেকেরই চোখ কপালে উঠে। এইসকল প্রতিষ্ঠানের আয় যেন দিন দিন বেড়েই চলেছে। কিন্তু আপনি কি জানেন প্রতি মিনিটে তারা কত আয় করে এবং এর মধ্যে তাদের মুনাফা কত থাকে ? চলুন দেখে আসা যাক শীর্ষস্থানীয় ১০ টি প্রতিষ্ঠানের আয়ের পরিমাণ।

Google-Fb-Yahoo-Microsoft-Collage1-380x290

 অ্যাপলঃ

 প্রতি ৬০ সেকেন্ডে অ্যাপলের আয় ৩২৮,৯৬৫ মার্কিন ডলার। আর সকল প্রকার কর বাদ দিয়ে তাদের মুনাফা থাকে ৭১,২৮৮ ডলার। অর্থাৎ প্রতি সেকেন্ডে তাদের মুনাফা ১১০০ ডলারেরও বেশি

মাইক্রোসফটঃ

মাইক্রোসফট প্রতি মিনিটে আয় করে ১৪৯,৮৪৩ ডলারেরও বেশি। এর মধ্যে তাদের মুনাফা হয় ৪২,০৮২ ডলার।

গুগলঃ

আয়ের দিক থেকে অ্যাপল বা মাইক্রোসফটের তুলনায় কিছুটা পিছিয়ে আছে গুগল। প্রতি ৬০ সেকেন্ডে এই সার্চ ইঞ্জিনের আয় হয় ১১৫,১৫০ মার্কিন ডলার এবং মুনাফার পরিমাণ ২৩,৫০৯ ডলার।

স্যামসাংঃ

স্মার্টফোনের জগতে বিপ্লব ঘটিয়ে চলা দক্ষিন কোরিয়ার এই প্রতিষ্ঠানটি প্রতি মিনিটে প্রায় ৪১৩,৭৬৮ ডলার আয় করে যা সকল প্রতিষ্ঠানের মধ্যে সর্বোচ্চ। যার মধ্যে মুনাফার পরিমাণ ৫৫,০০৩ মার্কিন ডলার।

 এইচপিঃ

সাম্প্রতিক সময়ে প্রতিষ্ঠানটির আয়ের পরিমাণ বেশ বৃদ্ধি পেয়েছে। এর ফলে প্রতি মিনিটে তাদের আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২১৬,১৪৯ মার্কিন ডলারে। কর বাদ দিলে মুনাফার পরিমাণ ৯,৮৪১ ডলার।

অ্যামাজনঃ

ই-কমার্স জগতের পথ প্রদর্শক এই প্রতিষ্ঠানটি প্রতি ৬০ সেকেন্ডে ১৪৩,৩০৪ ডলার আয় করে এবং এর মধ্যে তাদের মুনাফার পরিমাণ ১,৪৩৪ ডলার।

 ফেসবুকঃ

আজ ফেসবুকে লগিন করেছেন তো ? আপনার ফেসবুক ব্যবহারের উপরই কিন্তু তাদের আয় নির্ভর করে। বর্তমানে প্রতি মিনিটে তাদের আয় ১৫,১৫২ ডলার এবং মুনাফার পরিমাণ ২,৮৮৭ ডলার।

 টুইটারঃ

অন্য সকল প্রতিষ্ঠানের চেয়ে বেশ পিছিয়ে আছে টুইটার। বর্তমানে প্রতি মিনিটে তারা প্রায় ১,২৮০ ডলার আয় করে। আর এর মধ্যে ১,২৪২ ডলারই বিভিন্ন খাতে তাদের খরচ করতে হয়।

ইয়াহুঃ

অনেকদিন প্রতিযোগিতার দৌড়ে পিছিয়ে থাকলেও বর্তমানে তারা ধীরে ধীরে শক্ত অবস্থানে এগুচ্ছে। প্রতি ৬০ সেকেন্ডে তাদের আয়ের পরিমাণ প্রায় ৯,০০৯ ডলার যার প্রায় ১০ শতাংশ তারা মুনাফা হিসেবে পাচ্ছে। এর পরিমাণ প্রায় ৯২৪ মার্কিন ডলার।

 লিংকড ইনঃ

কর্পোরেট দুনিয়ায় অতি জনপ্রিয় এই যোগাযোগ মাধ্যমটি প্রতি মিনিটে ২,৯৪২ ডলার আয় করে থাকে যার মধ্যে তাদের মুনাফার পরিমাণ ৫২ ডলার।

Comments
Loading...