পাট ও বস্ত্র গবেষণা ইনস্টিটিউটে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে ভাঙচুর

0

image_112623_0সাভার:  অধ্যক্ষের পদত্যাগসহ আট দফা দাবিতে ক্যাম্পাসে ভাঙচুর ও  বিক্ষোভ করেছেন পাট ও বস্ত্র গবেষণা ইনিস্টিউটের শিক্ষার্থীরা। এ সময় তারা অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখেন।
শনিবার সন্ধ্যায় আশুলিয়ার নয়ারহাট এলাকায় পাট ও বস্ত্র গবেষণা ইনিস্টিউট ক্যাম্পাসে এ ঘটনা ঘটে । শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষের স্বেচ্ছাচারিতার কারণে ক্যাম্পাসে সময়মতো নির্ধারিত পাঠক্রম থেকে বঞ্চিত হচ্ছেন শিক্ষার্থীরা। পাশপাশি অতিরিক্ত ফি আদায় করা হয়।
সরকার, বিজিএমইএ ও বিকেএমইএর সহায়তায় এই ইনস্টিটিউট পরিচালনা করার কথা থাকলেও ভর্তির পর শিক্ষার্থীদের জিম্মি করে কর্তৃপক্ষ অতিরিক্ত ফি আদায় করে বলে অভিযোগ শিক্ষার্থীদের। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে পরীক্ষায় অংশগ্রহণকারীদের অতিরিক্ত ফি না দেয়ায় প্রবেশপত্র দেয়া হয়নি বলে অভিযোগ তাদের।
এসব ঘটনার প্রতিবাদে বিকাল থেকে দুই শতাধিক শিক্ষার্থী সমবেত হয়ে অধ্যক্ষের অপসারণ দাবিতে মিছিল বের করেন। এ সময় তারা ক্যাম্পাসে গাড়িসহ বিভিন্ন বিভাগ ও প্রশাসনিক ভবনে ব্যাপক ভাঙচুর ও অধ্যক্ষের কুশপুত্তলিকা দাহ করেন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে অধ্যক্ষ প্রকৌশলী হুমায়ুন কবিরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “একটি মহল  শিক্ষার্থীদের আমার বিরুদ্ধে উসকে দিয়ে প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট করার চেষ্টা করছে।”

আর ডি

Comments
Loading...