বাকৃবি’র প্রশাসনিক ভবন অবরোধ

0

shad1-311x186 copyবাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থী সাদ ইবনে মমতাজের হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে দ্বিতীয় দিনের মতো প্রশাসনিক ভবন অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে একে একে শিক্ষার্থীরা এসে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিতে থাকে। পরে প্রশাসন ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়ে অবস্থান ধর্মঘট শুরু করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সাদ হত্যার সাথে যুক্ত সকলের ছাত্রত্ব বাতিলসহ অন্য দোষীদের গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা না করলে আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের এ সমস্যা সমাধানের লক্ষ্যে জরুরি বৈঠকে বসেছে বাকৃবি শিক্ষক সমিতি। বেলা ১১টার দিকে এ বৈঠক শুরু হয়েছে।

এর আগে বুধবার সায়াদ হত্যাকাণ্ডের সাথে যুক্ত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করে ময়মনসিংহ কতোয়ালী থানা পুলিশ। এদের মধ্যে আনিসুজ্জামান জনি ও নাহিদ হাসান মিঠুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়। তবে পুলিশ এ হত্যাকাণ্ডের মূল আসামি ছাত্রলীগের আশরাফুল হক হল শাখার সাংগঠনিক সম্পাদক সুজয় কুমার কুন্ডু এবং রোকনুজ্জামান রোকনকে আটক রেখেছে।

মৎস্য বিজ্ঞান অনুষদের ক্লাস প্রতিনিধি সাদ ইবনে মোমতাজকে ছাত্রলীগের কতিপয় কর্মীর পিটুনীতে আহত হন। চিকিৎসাধীন অবস্থায় একটি প্রাইভেট মেডিকেল সেন্টারে সাদের মৃত্যু হয়।

Comments
Loading...