যৌন হয়রানির দায়ে রাবি দুই শিক্ষক বরখাস্ত

0 ১৯

rajরাজশাহী: যৌন হয়রানির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৪৫০ তম সিন্ডিকেট বৈঠকে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক শাওন উদ্দিনকে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। ওই শিক্ষকের বিরুদ্ধে গত বছরের সেপ্টেম্বর মাসে যৌন হয়রানির অভিযোগ করেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা। এর আগে সোমবার একই কারণে বরখাস্ত করা হয়েছে টিএসসিসির প্রশিক্ষক সারোয়ার হোসেনকে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট বৈঠক সূত্রে জানা যায়, গত বছরের সেপ্টেম্বর মাসে শ্রেণীকক্ষে ছাত্রীদের সম্পর্কে অশালীন মন্তব্য করায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়নবিরোধী সেলের কাছে শাওন উদ্দিনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দেন।

তারই পরিপ্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে যৌন নিপীড়ন বিরোধী সেল নৈতিক স্খলনের অভিযোগে ২০১২ সালে প্রণীত বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী নীতিমালা অনুয়ায়ী ওই শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করার সুপারিশ করে। ওই সুপারিশের পরিপ্রেক্ষিতে রাবি সিন্ডিকেট শিক্ষক শাওন উদ্দিনকে বরখাস্ত করলো।

সিন্ডিকেট সূত্রে আরো জানা যায়, গত সোমবার সিন্ডিকেটের বৈঠকে টিএসসিসির প্রশিক্ষক সারোয়ার হোসেনকে বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়।

Comments
Loading...