লেনদেন ৭০০ কোটি টাকার ওপরে

0 ১৭

dse_dsbi_indexদেশের উভয় শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে উর্ধ্বমূখী প্রবণতায় শুরু হয় লেনদেন। দুপুরের পর সূচক কমলেও দিনশেষে বেড়েছে লেনদেন। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৭০০ কোটি টাকারও বেশী।

দিনশেষে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৪০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৭০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭৩৮ কোটি ১৭ লাখ টাকা। 

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের। রোববার এ কোম্পানির ১ কোটি ৫৮ লাখ ৮৩ হাজার ৯০০টি শেয়ার ৬৫ কোটি ৮১ লাখ ২১ হাজার ৪০০ টাকায় লেনদেন হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৪৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬৩২ কোটি ১৩ লাখ টাকা। সে হিসেবে রোববার ডিএসইতে লেনদেন বেড়েছে ১০৬ কোটি ৪ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৭৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১২০টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৫৩ কোটি ৪৫ লাখ টাকা।

Comments
Loading...