শাবিতে শিবিরের হরতাল প্রত্যাহার, ভর্তি পরীক্ষা যথাসময়েই

0 ১৭

image_73051_0শাবি: সভাপতিসহ ১৪ নেতাকর্মীর ওপর থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ পাঁচ দফা দাবিতে ঘোষিত ধর্মঘট ও হরতাল কর্মসূচি স্থগিত করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রাশিবির।

মঙ্গলবার শিবির নেতাকর্মীদের সঙ্গে শাবি প্রশাসনের সমঝোতা হলে তারা কর্মসূচি স্থগিত ঘোষণা করেছে। ফলে আগামী ২১ মার্চ অনুষ্ঠিতব্য শাবির ২০১৩-১৪ সেশনের ভর্তি পরীক্ষা হওয়ার ব্যাপারে আর কোনো বাধা রইলো না।

বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক মুহাম্মদ ইশফাকুল হোসেন জানান, ‘কোনো ধরনের শর্ত ও আশ্বাস ছাড়াই প্রশাসনের অনুরোধের ভিক্তিতে শিবির তাদের কর্মসূচি স্থগিত করেছে।”

তবে কর্মসূচি স্থগিত করার ব্যাপারে জানার জন্য যোগাযোগ করলে শাবি শিবির সভাপতি এহসানুল করিমের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

শিবিরের প্রচার সম্পাদক আসাদুজ্জামান জানিয়েছেন ‘৫০ হাজার ভর্তিচ্ছুর কথা বিবেচনা ও বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যে রক্ষার স্বার্থে গঠনতান্ত্রিক সংগঠন হিসেবে ছাত্রশিবির কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করেছে। এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত পরে জানানো হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস সম্পন্ন করা হয়েছে। আগামী ২১ মার্চ শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ সিলেট নগরীর ২২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টায় ‘এ’ইউনিট এবং বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ।

প্রসঙ্গত, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. ফারুক উদ্দিনের মোটর বাইকে অগ্নিসংযোগ ও চেতনা ৭১’র নামফলক ভাঙচুরের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শিবিরের সভাপতি সহ ১৪ নেতাকর্মীকে আজীবন বহিষ্কার করে প্রশাসন। ফলে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে শাখা শিবির লাগাতার ছাত্রধর্মঘটসহ নানা কর্মসূচি পালন করে আসছিল।

Comments
Loading...