২১৮ কোটি টাকা ক্ষতিপূরণ দাবিতে আমার দেশের মামলা

0 ১০

image_50862_0সরকারের স্বরাষ্ট্র সচিবসহ আট জনকে বিবাদী করে বৃহস্পতিবার ঢাকার চতুর্থ যুগ্ম জেলা জজ মো. আবু তাহেরের আদালতে তিনি ওই মামলা দায়ের করেন। মামলায় বলা হয়, ২০১৩ সালের ১১ এপ্রিল সরকার কোনো প্রকার নিয়ম নীতি ছাড়াই আমার দেশ পাবলিকেশন লিমিটেড সিলগালা করে দেয়। দীর্ঘদিন বন্ধ থাকায় পত্রিকাটির ২১৮ কোটি চার লাখ ৮৫ হাজার ৬৭৪ টাকার ক্ষতি হয়েছে। যা পরিশোধের জন্য সম্প্রতি বিবাদীদের লিগ্যাল নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু বিবাদিরা তা পরিশোধ না করায় মামলাটি করা হয়।

বিচারপতির স্কাইপে সংলাপ প্রকাশের মামলায় গত বছর ১১ এপ্রিল পত্রিকাটির মালিক ও ভারপ্রাপ্ত সম্পাদক সাবেক জ্বালানী উপদেষ্টা মাহমুদুর রহমান গ্রেপ্তার হয়ে এখনো কারাগারে আছেন। তিনি এর আগে ২০১০ সালের ১ জুনও গ্রেপ্তার হয়ে দীর্ঘ নয় মাস ১৭ দিন কারাভোগের পর ২০১১ সালের ১৭ মার্চ জামিনে মুক্তি হয়েছিলেন।
মাহমুদুর রহমানের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, বর্তমান সরকারের আমলে মাহমুদুর রহমানের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানা ও আদালতে ৬২টি মামলা দায়ের করা হয়েছে। ২০১০ সালের ১৫ এপ্রিল তাকে বিদেশ যেতে না দেয়ায় ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা করেছিলেন।

Comments
Loading...