কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

0

image_68672_0রাষ্ট্রদ্রোহের অভিযোগে কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। ইটনা উপজেলার পশ্চিম কুমারহাটি গ্রামের মো. আলী হোসেনের দায়ের করা সাধারণ ডায়েরির ভিত্তিতে পুলিশের সুপারিশ আমলে নিয়ে কিশোরগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক ফজলুল বারী বৃহস্পতিবার এই আদেশ দেন। জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক বদরুল মোমেন মিঠু আমাদের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মো. এস. হোসেন আকাশকে জানান, ফজলুর রহমান বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্যের অভিযোগ এনে চলতি বছরের ১৯ মার্চ ফজলুর রহমানের বিরুদ্ধে থানায় এই সাধারণ ডায়েরি করা হয়। এতে অভিযোগ করা হয়, ওই দিন ইটনা উপজেলা নির্বাচনের গণসংযোগের সময় পশ্চিমগ্রাম ডিডি মাদ্রাসা প্রাঙ্গণে এক সমাবেশে ফজলুর রহমান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্য দেন।

ইটনা থানার পরিদর্শক (এসআই) আব্দুছ ছালাম মিয়া এ বিষয়ে তদন্ত শেষে গত ১৮ অগাস্ট একটি প্রতিবেদন দাখিল করেন। অভিযোগের প্রাথমিক সত্যতা প্রমাণ পাওয়া গেছে জানিয়ে বাংলাদেশ দণ্ডবিধি আইনের ১২৪-ক ধারায় রাষ্ট্রদ্রোহিতা হয়েছে বলে উল্লেখ করা হয় ওই প্রতিবেদনে। এতে ফজলুর রহমানের বিরুদ্ধে জনসাধারণের মধ্যে ঘৃণা, বিদ্বেষ ও উস্কানি সৃষ্টির অভিযোগ আনা হয়।

প্রতিবেদনটি আদালতে দাখিলের পর অভিযোগ আমলে নিয়ে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More