মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে প্রবাসীদের ভুমিকা রাখার আহ্বান গয়েস্বর রায়ের 

মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে প্রবাসীদের ভুমিকা রাখার আহ্বান গয়েস্বর রায়ের 

0

হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি প্রতিনিধি: বর্তমান সরকার মানুষের ভোটের অধিকার হরন করে গনত্রন্ত্রকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েস্বর চন্দ্র রায়। তিনি বলেন, গায়েবি মামলা দিয়ে বিএনপি এবং বিরোধী মতের লক্ষ লক্ষ নেতা কর্মীকে ঘর ছাড়া, বাড়ি করেছে সরকার। মৃত মানুষও গায়েবি মামলা থেকে রক্ষা পায়নি বলেও মন্তব্য করেছেন তিনি। রবিবার ফ্রাঙ্কফুর্টে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জার্মানির তৃণমূল নেতা কর্মীদের নিয়ে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে জার্মানির বিভিন্ন প্রদেশ থেকে বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

জার্মান বিএনপির সহ-সভাপতি আওলাদ হোসেনের সভাপতিত্বে এবং নুরুদ্দিন মিঠু মিঞ্জুর পরিচালনায় অনুষ্ঠানে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন বিএনপি নেতা সামিউল ইসলাম, আক্তারুল আলম বাবুল, সিব্বির আহমেদ সেলিম, মইন উদ্দিন, ফয়সাল আহমদ, তরিকুল ইসলাম মুক্তি, জালাল উদ্দিন জালাল, দেলোয়ার মোল্লা, আরিফুল ইসলাম শাহিন ভুইয়া, তোফাজ্জল হোসেন তপন, হাসান পিন্টু, আনিসুল ইসলাম শামিম, দেলোয়ার হোসেন ফারুক, জাহিদ ভুইয়া এবং কামাল ভুইয়া সহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতারা। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন মাওলানা মোস্তাফিজুর রহমান।

গয়েস্বর চন্দ্র রায় বলেন, আওয়ামীলীগ সরকার শুধু মানুষের রাজনৈতিক অধিকারই হরন করেনি বরন গুম খুন এবং দখলবাজির মাধ্যমে মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। বাংলাদেশ এক গভীর ক্রান্তিকাল অতিক্রম করছে বলে তিনি প্রবাসীদেরকে জনগনের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে ভুমিকা রাখার আহ্বান জানান। তিনি প্রবাসে অবস্থারত বিএনপির সকল নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

জার্মান বিএনপির নেতাকর্মীরা দলকে শক্তিশালী করার লক্ষে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের মূল্যায়ন এবং সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More