জাতীয় দলে যোগ দিতে ফিরছেন ৬ ক্রিকেটার

0

BD teamঅস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে সুযোগ পেয়েও কোনও ম্যাচ না খেলেই দেশে ফিরতে হয়েছিলো তরুণ পেসার আল-আমিন হোসেনকে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিসিবি তাকে দেশে ফিরিয়ে এনেছিলো। তারপর পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলেছে বাংলাদেশ। কিন্তু জাতীয় দলে আর ফেরা হয়নি আল-আমিন হোসেনের।

তবে, এবার হয়ত জাতীয় দলের জার্সি গায়ে মাঠে দেখা যেতে পারে তাকে। আগামী ৭ নভেম্বর থেকে ঢাকায় অনুষ্ঠেয় জিম্বাবুয়ে দলের বিরুদ্ধে সিরিজে জাতীয় দলে ফিরতে পারেন তিনি। তেমনই আভাস পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে এখন দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছেন আল-আমিন হোসেন। জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতির জন্য দক্ষিণ আফ্রিকা থেকে আল-আমিন হোসেন সহ সাব্বির রহমান, সৌম্য সরকার, লিটন দাস, কামরুল ইসলাম রাব্বী ও জুবায়ের হোসেন লিখনকে দেশে ফেরার জন্য নির্দেশ দিয়েছে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক কমিটি।

ফলে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিরুদ্ধে আর সিরিজ খেলা হচ্ছে না এই ছয় ক্রিকেটারের। আগামী ২৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ম্যাচ খেলে দেশে ফিরবেন তারা। এদের পরিবর্তে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিরুদ্ধে সিরিজে যোগ দিবেন ব্যাটসম্যান তাসামুল হক, নাইম ইসলাম, উইকেটরক্ষক নুরুল হাসান ও পেসার দেওয়ান সাব্বির ও মুক্তার আলী।

গত জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ওডিআই দলে ছিলেন সাব্বির রহমান, সৌম্য সরকার, লিটন দাস ও জুবায়ের হোসেন। রুবেল ইনজুরিতে থাকায় বিসিবি নির্বাচকরা তার পরিবর্তিত হিসেবে এখন আল-আমিন হোসেন ও কামরুল ইসলাম রাব্বীকেই বিবেচনায় নিচ্ছেন। ইনজুরির কারণে রুবেল হোসেনের জিম্বাবুয়ে সিরিজ প্রায় অনিশ্চিত।

সম্প্রতি ইনজুরি থেকে সেরে ওঠা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওডিআই ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি মুর্তজা ও পেসার তাসকিন আহমেদ এ সিরিজে খেলবেন। সম্প্রতি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন মাশরাফি। আর ইনজুরির কারণে ভারত সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন তাসকিন আহমেদ।

পিতৃত্বকালীন ছুটিতে অলরাউন্ডার সাকিব আল হাসান এখন যুক্তরাষ্ট্রে রয়েছেন। কিন্তু এই সিরিজে তিনি যোগ দিবেন। গত জুলাইয়ে যে স্কোয়াডে বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকা দলের বিরুদ্ধে সিরিজ জিতেছিলো সে স্কোয়াডে আর তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই।

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ ‘এ’ দল: শুভাগত হোম (অধিনায়ক), সাদমান ইসলাম, রনি তালুকদার, দেওয়ান সাব্বির, তাসামুল হক, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল হাসান, মোহাম্মদ মিথুন, নাইম ইসলাম, মোহাম্মদ শহীদ, মুক্তার আলী, আবু জায়েদ, সাকলাইন সজিব, তাইজুল ইসলাম।

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More