সোমবার সমাবেশ না করার সিদ্ধান্ত নিয়েছে আ’লীগ: বললেন জাহাঙ্গীর কবির নানক

0

2015_01_04_10_08_06_2256_al-meeting_thumbঢাকা: আইনের প্রতি শ্রদ্ধা রেখে আগামীকাল (সোমবার)রাজধানীতে পূর্বঘোষিত কর্মসূচি আওয়ামী লীগ পালন করবে না বলে জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক। রোববার দুপুরে দলের ধানমণ্ডি কার্যালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে দলের সহযোগী সংগঠন ও ঢাকা মহানগরের নেতাদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় নেতারা। প্রায় ঘণ্টাখানেক বৈঠক শেষে বের হওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নানক।  এক প্রশ্নের জবাবে তিনি জানান, পূর্বঘোষিত কর্মসূচি পালন না করলেও মহানগরের বিভিন্ন স্থানে নাশকতাকারীদের বিরুদ্ধে সতর্ক অবস্থানে থাকবে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এর আগে ডিএমপির নিষেধাজ্ঞার পরও রাজধানীতে নিজেদের পূর্বঘোষিত কর্মসূচি পালনের অনুমতির জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবে আওয়ামী লীগ বলে জানান দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

হানিফ বলেন, ‘জানতে পরেছি প্রশাসন থেকে ৫ জানুয়ারি সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। আমরা এখনো আশা করছি প্রশাসন হয়তো সভা-সমাবেশ করার আনুমতি দেবে। বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই আইনের প্রতি শ্রদ্ধা রেখেই যতটুকু করণীয় সেটা করবো।’তিনি আরো বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে, প্রায় একমাস আগে আমরা এ কর্মসূচি ঘোষণা করেছিলাম। একটি রাজনৈতিক দলের পূর্ব-নির্ধারিত কর্মসূচিকে ভণ্ডুল করার জন্যই বিএনপি-জামাত এ কর্মসূচি দিয়েছে।’এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ বলেন, গণতন্ত্রের বিজয় দিবসের কর্মসূচি রুখতে বিএনপি ইচ্ছে করেই এদিন তাদের কর্মসূচি ঘোষণা করে।

আর ডি

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More